রমজানের সময় সূচি ২০২৪

রমজানের সময় সূচি ২০২৪ : আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি রমজান সম্পর্কিত আরো একটি আলোচনা। সৃষ্টিকর্তার রহমতে আমরা পেতে চলেছি আবারও রহমত পূর্ণ একটি মাস রমজান মাস। রমজান মাস সম্পর্কিত বিষয় সম্পর্কে বিভিন্ন ব্যক্তিগর বিভিন্ন তথ্য অনুসন্ধান করেন এর মধ্যে বহুল অনুসন্ধানকৃত হচ্ছে রমজানের সময়সূচী। প্রতিটি মুসলিম ভাই ও বোনদের সহযোগিতা পূর্ণ এই সময়সূচির বিষয় সম্পর্কে সুস্পষ্ট তথ্য প্রদান করার আগ্রহ প্রকাশ করে কাজ করেছে আমরা। সুতরাং আপনি যদি কিনা রমাদানের সময়সূচি সম্পর্কে জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আমাদের আলোচনাটির মাধ্যমে জেনে নিতে পারেন।

রমজান মাস সম্পর্কে প্রতিটি মুসলিম ভাই ও বোনেরা অনেক সচেতন। এর কারণ এটি হচ্ছে রহমতের মাস ফজিলতের মাস মাগফেরাতের মাস। রমজান মাস সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ হাদিস রয়েছে সে হাদিসগুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব। এছাড়াও আপনার প্রয়োজনীয় তথ্য রমজানের সময়সূচি সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। প্রতিটি মুসলিম ভাইয়ের উচিত রমাজান মাস সম্পর্কে বিশেষ সচেতন হওয়া। রমজান সম্পর্কিত তথ্য সম্পর্কে জানা এক্ষেত্রে আমরা আপনাদের সহযোগিতা করে রমাদান সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা প্রদান করেছি আমাদের ওয়েবসাইটে। প্রিয় দ্বীনি ভাই ও বোন আপনারা অবশ্যই রমাজান মাস সিয়াম পালনের নিয়ত করে শুরু করবেন।

এই একটি মাসের জন্য অন্যান্য নবীগণ আফসোস করেছেন। এটির মাধ্যমে বুঝতে হবে এই মাসের গুরুত্ব কতটুকু। এই রমাজান মাসের একটি বিশেষ রাত রয়েছে সেটি হচ্ছে লাইলাতুল কদরের রাত। এই রাতের রহমত ফজিলত এর বিষয়ে সম্পর্কে লিখে শেষ করা অনেক কষ্টকর বিশেষ রহমতপূর্ণ একটি রাত এটি । সুপ্রিয় পাঠক বন্ধুগণ আমরা আমাদের আলোচনায় যে বিষয়টি প্রথমত উল্লেখ করবো সেটি হচ্ছে রমাজান এর সময়সূচী।

রমজানের সময় সূচি ২০২৪

বিশেষ রহমতপূর্ণ এই মাসটির বিষয়ে মুসলিম ভাই ও বোনদের আগ্রহ অনেক বেশি এটি স্বাভাবিক বিষয়। তাইতো প্রতিদিন অনেকেই রমজানের সময়সূচি সম্পর্কিত তথ্য জানার আগ্রহ প্রকাশ করে অনলাইনে আসেন। মুসলিম এই ভাই ও বোনদের সহযোগিতার আগ্রহ প্রদান করে আমরা আমাদের প্রতিবেদনের মাধ্যমে রমজানের সময়সূচি ২০২৪ প্রকাশ করব। প্রতিটি মুসলিম ঈমানদার ব্যক্তিগণ রমজান সম্পর্কিত বিষয়ে বিশেষ আগ্রহী এরা রমাজান আসার পূর্বে থেকেই রমজান সম্পর্কিত বিভিন্ন বিষয় সম্পর্কে জানার আগ্রহের পাশাপাশি রমাজানের প্রস্তুতি গ্রহণ করেন। কোন মুসলিম ঈমানদারের পক্ষে এই মাসটি অবহেলায় কাটিয়ে দেওয়া সম্ভব নয় প্রতিটি মুসলিম ভাই ও বোনদের উচিত রমজান মাসে সিয়াম পালন করা।

রমজান সম্পর্কিত বিষয় সম্পর্কে বিস্তারিত জানা রমাজান সম্পর্কিত তথ্য অন্যকে জানানোর বিষয় সম্পর্কে কাজ করতে পারেন আপনি। প্রথমত রমজানের সময়সূচী উল্লেখ করছি আপনাদের মাঝে। ২০২৪ সালে রমজান শুরু কবে থেকে

এবছরের রমাজান শুরুর তারিখ সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে দেশ ও দেশের বাইরে থেকে অসংখ্য মুসলিম ভাই ও বোন অনলাইনে এসে থাকেন। তাদের স্বাগতম জানিয়ে আজকের এই আলোচনাটি নিয়ে এসেছি আমরা। আমাদের সাথে থেকে রমজান শুরুর তারিখ সম্পর্কে জেনে নিতে পারবেন। মুসলিম ভাই ও বোনেরা রমজান সম্পর্কিত বিষয়ে বিশেষ সচেতন । এক্ষেত্রে আমরা তাদেরকে রমাজানের তারিখ সম্পর্কিত তথ্য দিয়ে সহযোগিতা করব আপনারা জেনে নিতে পারবেন রমাজান বাংলা ও ইংলিশ কত তারিখে শুরু হবে এই বিষয়টি।

ইংরেজি কত তারিখে রমজান

২০২৪ সালে ইংরেজি কত তারিখে রমজান শুরু হবে এ বিষয়ে সম্পর্কে জানতে ইচ্ছে প্রকাশ করে অনেকেই আসেন অনলাইনে। এমন মুসলিম সচেতন ব্যক্তিদের সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত। জেনে নিন ইংলিশ কত তারিখে এবারের রমজান শুরু হবে। রমজান সম্পর্কে সকল মুসলিমের আগ্রহ অনেক বেশি সেই আগ্রহ থেকে জানার ইচ্ছে প্রকাশ করেন কবে রমজান শুরু হবে। এক্ষেত্রে রমজান শুরুর ইংলিশ তারিখ সম্পর্কে জানাচ্ছি আপনাদের। এবারে রমজান মাস শুরু হচ্ছে মার্চ মাসের শেষ দিকে। সুনির্দিষ্ট তারিখ নিচে প্রদান করছি আমরা।

ইংরেজি তারিখ বার হিজরী তারিখ
২৫-এপ্রিল-২০২০ শনি ১-রমজান-১৪৪১
২৬-এপ্রিল-২০২০ রবি ২-রমজান-১৪৪১
২৭-এপ্রিল-২০২০ সোম ৩-রমজান-১৪৪১
২৮-এপ্রিল-২০২০ মঙ্গল ৪-রমজান-১৪৪১
২৯-এপ্রিল-২০২০ বুধ ৫-রমজান-১৪৪১
৩০-এপ্রিল-২০২০ বৃহস্পতি ৬-রমজান-১৪৪১
১-মে-২০২০ শুক্র ৭-রমজান-১৪৪১
২-মে-২০২০ শনি ৮-রমজান-১৪৪১
৩-মে-২০২০ রবি ৯-রমজান-১৪৪১
৪-মে-২০২০ সোম ১০-রমজান-১৪৪১
৫-মে-২০২০ মঙ্গল ১১-রমজান-১৪৪১
৬-মে-২০২০ বুধ ১২-রমজান-১৪৪১
৭-মে-২০২০ বৃহস্পতি ১৩-রমজান-১৪৪১
৮-মে-২০২০ শুক্র ১৪-রমজান-১৪৪১
৯-মে-২০২০ শনি ১৫-রমজান-১৪৪১
১০-মে-২০২০ রবি ১৬-রমজান-১৪৪১
১১-মে-২০২০ সোম ১৭-রমজান-১৪৪১
১২-মে-২০২০ মঙ্গল ১৮-রমজান-১৪৪১
১৩-মে-২০২০ বুধ ১৯-রমজান-১৪৪১
১৪-মে-২০২০ বৃহস্পতি ২০-রমজান-১৪৪১
১৫-মে-২০২০ শুক্র ২১-রমজান-১৪৪১
১৬-মে-২০২০ শনি ২২-রমজান-১৪৪১
১৭-মে-২০২০ রবি ২৩-রমজান-১৪৪১
১৮-মে-২০২০ সোম ২৪-রমজান-১৪৪১
১৯-মে-২০২০ মঙ্গল ২৫-রমজান-১৪৪১
২০-মে-২০২০ বুধ ২৬-রমজান-১৪৪১
২১-মে-২০২০ বৃহস্পতি ২৭-রমজান-১৪৪১
২২-মে-২০২০ শুক্র ২৮-রমজান-১৪৪১
২৩-মে-২০২০ শনি ২৯-রমজান-১৪৪১
২৪-মে-২০২০ রবি ৩০-রমজান-১৪৪১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *