সত্য কথা বলা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

আসসালামু আলাইকুম আপনাদের সকলের প্রতি রইল অনেক অনেক আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। এই মুহূর্তে আপনারা যারা আমাদের ওয়েবসাইটটিতে ভিজিট করছেন তাদের জন্য রইল আমাদের আজকের এই পোস্টটি। আমাদের আজকের এই পোস্টটি হচ্ছে সত্য কথা বলা নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে সত্য কথা বলার গুরুত্ব ও তাৎপর্য উপলব্ধি করতে পারবেন। আমাদের ব্যক্তিগত জীবন থেকে শুরু করে জীবনের প্রতিটি ক্ষেত্রে সত্য কথা বলার সুফল ও কুফল গুলো সম্পর্কে সুস্পষ্ট ধারণা আয়ত্ত করতে পারবেন। আমরা আজকে আপনাদের সকলের জন্য আমাদের ওয়েবসাইটটিতে সত্য কথা বলা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো শেয়ার করেছি। আশা করছি আমাদের আজকের এই সত্য কথা বলে নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের জীবনে ভালো কাজে সাহায্য করবে।

সত্য দর্শনশাস্ত্রের মৌলিক একটি আকর্ষিত শক্তির নাম। যা মানুষের প্রতিটি ঘটনাও পরিস্থিতিকে সাক্ষ্য করে রাখে। সত্যের একটি উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে আমাদের আজকের এই পৃথিবী। সত্য বিভিন্ন বিষয়ের সাথে সম্পর্কিত। যেমন সত্য কথার সাথে সম্পর্কিত একটি বিষয় ও বিভিন্ন ঘটনা ও বিষয়বস্তুর সাথেও সত্য সম্পর্কিত। প্রতিটি সত্য মানুষকে মুক্তির পথ দেখিয়ে থাকে। সত্য কথা তারা আমরা মহান আল্লাহ তাআলার সাফল্য লাভ করতে পারি। মহান আল্লাহ তায়ালা আমাদের সত্য কথা বলার উপর কঠোর নির্দেশ প্রদান করেছেন। আমাদের শেষ রাসূল ও সর্বশ্রেষ্ঠ রাসুল হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সকলকে সর্বদা সত্য কথা বলার প্রতি নির্দেশ দিয়েছেন। সত্য কথা বলার মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারব। যে সর্বদা সত্য কথা বলে লোকে তাদেরকে সত্যবাদী বলে। সত্যবাদী ব্যক্তিরা সকলের প্রিয় পাত্র হয়ে থাকে । তারা জীবনে সব সময় জয়ী হয়ে থাকে। সত্যের কাছে মিথ্যা কখনো জয়ী হয়ে উঠতে পারে না। তাই আমাদের জীবনে যেকোনো পরিস্থিতি বা ঝড় আসুক না কেন সর্বদা সত্যের পথে অটুট থাকতে হবে। তাহলে আমরা জীবনে দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারব ইনশাআল্লাহ।

সত্য কথা বলা নিয়ে উক্তি

পাঠক বন্ধুগণ এখন আমরা আপনাদের মাঝে সত্য কথা বলা নিয়ে উক্তিগুলো সম্পর্কে আলোচনা করব। আপনারা আমাদের আজকের এই সত্য কথা বলেনি উক্তিগুলো সংগ্রহ করলে মানব জীবনে সত্য কথা বলার সুফল ও কুফল সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই সত্য কথা বলা নিয়ে উক্তিগুলো আপনাদেরকে জীবনে মিথ্যা পরিহার করতে সাহায্য করবে। আপনারা আজকের এই সত্য কথা বলা নিয়ে উক্তিগুলো দ্বারা অনুপ্রাণিত হয়ে জীবনে সর্বদা সত্য কথা বলতে ও সত্যের পথে চলতে উৎসাহ পাবেন। আপনি আমাদের আজকের এই সত্য নিয়ে উক্তিগুলো আপনার পরিবার-পরিজন ও বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিঃসন্দেহে এটি হবে আপনার জন্য একটি ভালো কাজ। নিচে সত্য কথা বলা নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

১. যে ব্যক্তি সত্য কথা বলে সে সবসময় শান্তিতে থাকে।
— জেরেমিয়াহ

২. খারাপ উদ্দেশ্যে বলা সত্য সকল মিথ্যাকেও হার মানায়।
— উইলিয়াম ব্লেক

৩. সত্যই সময়ের একমাত্র কন্যা।
— লিওনার্দো দা ভিঞ্চি

৪. সত্য সবসময়ই সত্য,বোঝাপরা ও অবিশ্বাসহীন।
— ক্লেমেন্ট স্টোন

৫. সত্য বর্তমান, শুধু মিথ্যাকেই আবিষ্কার করতে হয়।
— জর্জ ব্র‍্যাক

৬. সত্য সূর্যের মত, কিছু সময়ের জন্য অস্ত যায় ঠিকই কিন্তু কখনো চিরতরে হারিয়ে যায় না।
— এলভিস প্রেসেল

৭. খাটি সত্য দূর্লভ এবং তা কখনোই সাধারণ হয় না।
— অস্কার ওয়াইল্ড

৮. মাঝে মাঝে মানুষ সত্য শুনতে চায় না কারণ তারা চায় না তাদের ভ্রম ধ্বংস হয়ে যাক।
— ফ্রেড্রিক নিয়েটজে

৯. একটি ভ্রম থেকে বেড়িয়ে আসা কোন সত্য জানার চেয়ে বেশি জ্ঞান দান করে।
— লুডুইগ

১০. সত্য কখনো ক্ষয় হয় না,কারণ তা সঠিক।
— মাহাত্মা গান্ধী

সত্য কথা বলা নিয়ে স্ট্যাটাস

আপনারা যারা সত্য কথা বলা নিয়ে স্ট্যাটাস গুলো সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে বেড়াচ্ছেন তাদের উদ্দেশ্যে আমাদের আজকের এই লেখাটি। আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে সত্য কথা বলা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরেছি। আপনারা আমাদের ওয়েবসাইটে থেকে সত্য কথা বলা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার নিজের জীবনে অনুসরণ করতে পারবেন। আমাদের আজকের এই সত্য কথা বলা নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের সকলকে জীবনের সত্যবাদী হতে সাহায্য করবে। আজকের এই সত্য কথা বলা নিয়ে স্ট্যাটাস গুলো আপনি অনলাইনে বা সোশ্যাল মিডিয়ায় সকলের উদ্দেশ্যে শেয়ার করে দিতে পারবেন। নিচে সত্য কথা বলা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • যখন কেউ কাউকে সাহায্য করতে চায় তখন সে সত্য বলে, আর যখন তার সাহায্য দরকার হয় তখন সে তাই বলে যা মানুষ শুনতে চায়।
    — থমাস সোয়েল
  • কিছু মানুষ সত্য জানতেই চায় না, তারা শুধু চায় নিয়মিত আশ্বাস যে তারা যা বিশ্বাস করে সেটাই সত্য।
    — জেন অস্টেন
  • কোনো কিংবদন্তিই সততার চেয়ে সমৃদ্ধ না।
    — উইলিয়াম শেক্সপিয়ার
  • জ্ঞান শুধু সত্যের মাঝেই পাওয়া যায়।
    — জোহান ওল্ফগ্যাং ভন গোথে
  • সত্য পাওয়া দূর্লভ কিন্তু বলতে আনন্দদায়ক।
    — এমিলি ডিকিন্সন
  • আপনি যত বিখ্যাত ব্যক্তিবর্গ হোন না কেন আপনার মধ্যে যদি সততা না থাকে তাহলে আপনাকে মানুষ বলে গণ্য করা যাবেনা – আকাশ আহমেদ
  • একটি সত্য কথা বলার মাধ্যমে একজন মানুষকে পরিবর্তন করা যায় – আকাশ আহমেদ
  • সততা ব্যতীত কোন মানুষ পরিপূর্ণ হতে পারে না – আকাশ আহমেদ
  • আপনি হারিয়ে গেলেও আপনার বলা সত্য কথা কখনো হারিয়ে যাবে না – আকাশ আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *