কুয়াশা ভেজা সকাল স্ট্যাটাস, উক্তি, কবিতা ও ছন্ধ

আজকের নতুন আলোচনাটিতে আপনাকে স্বাগতম। নতুন এই আলোচনায় কুয়াশা ভেজা সকাল কে কেন্দ্র করে স্ট্যাটাস উক্তি কবিতা ও ছন্দ গুলো তুলে ধরে সহযোগিতা করব আপনাদের। আপনারা যারা শীতের সকালে কুয়াশা ভেজা সকালের শুভেচ্ছা জানাতে ফেসবুক সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্ট্যাটাস প্রদান করতে চান তাহলে আমাদের এই আলোচনাটি সহযোগিতা সম্পন্ন হতে পারে আপনার জন্য।

শীতের সকালে ঘন কুয়াশা ঘেরা পরিবেশে হাঁটার আনন্দ অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব না। এমন শীতের সকালে কুয়াশা ভেজা সকালে শুভেচ্ছা জানাতে আপনাদের মাঝে নিয়ে আসা হয়েছে সকাল নিয়ে স্ট্যাটাস উক্তি ও কবিতা।

সেই সাথে কুয়াশা ভেজা সকাল কে কেন্দ্র করে ছন্দ গুলো সংগ্রহ করার আগ্রহ নিয়ে উপস্থিত হয়ে থাকলে এখান থেকে স্ট্যাটাস উক্তির পাশাপাশি ছন্দ গ্রহ সংগ্রহ করতে পারেন। আশা রাখছি আমাদের আলোচনায় থাকা কুয়াশা ভেজা সকাল কেন্দ্রিক এই তথ্যগুলো আপনাদের ভালো লাগবে ব্যবহার করতে পারবেন সকল ক্ষেত্রে।

কুয়াশা ভেজা সকাল স্ট্যাটাস

শীত কুয়াশা অনেকের ভালো লাগে। আবার শীতের সময় কুয়াশা এই বিষয়গুলো অনেকের কাছে কষ্টদায়ক। তবে যারা শীতকাল পছন্দ করেন অবশ্যই শীতের দিনের শিশির ভেজা ঘাস ঘন কুয়াশা ঘেরা পরিবেশ গুলো উপভোগ করে থাকেন। আমরা আমাদের আলোচনাটির মাধ্যমে কুয়াশা ভেজা সকাল কে কেন্দ্র করে কিছু স্ট্যাটাস প্রদান করছি।

  1. “প্রতিকূলতার কুয়াশা আমাদের জীবনের গতিবেগ থেকে গতি কমিয়ে দেয়। – ডেভিড বাইার্ড”

2. “কুয়াশার ভিতরে, আপনি আরও ভাল মনে করেন এবং এভাবে আপনি আরও ভাল দেখতে পান। – মেহমেট মুরাত ইল্ডান”

3. “মায়ার কুয়াশা, বিভ্রান্তির কুয়াশা বিশ্বজুড়ে ঝুলছে। – ভ্যান মরিসন”

4. “প্রকৃতিতে, সবকিছুর একটি চাকরি আছে। কুয়াশার কাজ হ’ল বিদ্যমান সুন্দরীদের আরও সুসজ্জিত করা। – মেহমেট মুরাত ইল্ডান”

5. “কুয়াশা আর্দ্র বাতাসে গঠন করে। আর্দ্র বাতাস জলীয় বাষ্প ধারণ করে। জলীয় বাষ্প একটি গ্যাস যা দেখা যায় না। – হেলেন ফ্রস্ট”

6. “বিশ্বাসটি রাডারের মতো যা কুয়াশার মধ্যে দিয়ে দেখে। – কেরি টেন বুম”

7. “যখন কুয়াশার সমাপ্তি ঘটে এবং রাতে তারা এবং চাঁদ বের হয় তখন এটি একটি সুন্দর দৃশ্য হবে। – জ্যাক কেরোয়াক”

কুয়াশা ভেজা সকাল নিয়ে উক্তি

বসে বসে সকলকে কেন্দ্র করে সেরা মনের উক্তিগুলো তুলে ধরে সহযোগিতা করছি এখানে। শীতের কুয়াশায় ভেজা সকাল কে কেন্দ্র করে স্ট্যাটাস প্রদানের পাশাপাশি বিশেষ ব্যক্তিগণ সুন্দর এই পরিবেশ পরিস্থিতি কে কেন্দ্র করে কি মতামত প্রদান করেছেন তাই জানানো হবে নিচে।

  1. “ভালবাসা যেন সকালের কুয়াশা। – লাইলাহ গিফটি আকিতা”

2. “আমার মনটা একটা গোলমেলে। যেমন … ঘন কুয়াশা। আমি মাঝে মাঝে নিজেকে বোঝাতে পারি না। – এডওয়ার্ড ডি উড জুনিয়র”

3. “কুয়াশা ছিল প্রাকৃতিক, ধোঁয়া অপ্রাকৃতিক। – ক্রিস্টিন এল কর্টন”

4. “কুয়াশা জলীয় বাষ্প নয় ঘনীভূত তরল বা শক্ত জল। কোনও কুয়াশা যদি ছোট বরফের স্ফটিকের সমন্বয়ে গঠিত হয় তবে এটি হিমশীতল কুয়াশা বলে। – স্টিভেন এল হোর্স্টমিয়ার”

5. “প্রতিকূলতা আমাদের জীবনে কুয়াশার মতো, এবং কখনও কখনও ঈশ্বর আমাদের শিক্ষা দেওয়ার ও নির্দেশিত করার জন্য প্রতিকূলতার কুয়াশা ব্যবহার করবেন। – ডেভিড বাইার্ড”

6. “অতীত আমাদের মনে একটি কুয়াশা। ভবিষ্যৎ? একটি সম্পূর্ণ স্বপ্ন। আমরা ভবিষ্যতের কথা অনুমান করতে পারি না, অতীতকেও পরিবর্তন করতে পারি না। – শামস তাবরিজী”

7. “তাঁর পুরো জীবন এখন দুটি শব্দে সংক্ষেপিত হয়েছিল: এক দুর্ভেদ্য কুয়াশার মধ্যে পরম অনিশ্চয়তা। – ভিক্টর হুগো”

কুয়াশা নিয়ে বাণী

কুয়াশার পরিবেশ সুন্দর অনেকের কাছে যারা কিনা শীতকাল পছন্দ করেন তারা কুয়াশার পরিবেশ অত্যন্ত পছন্দ করে থাকেন উপভোগ করেন। তবে আমাদের দেশে উপভোগ করার মতোই কুয়াশা থাকে বিশ্বের বেশ কিছু দেশ রয়েছে যেগুলোতে কুয়াশা আরো অনেক তীব্র হয়ে থাকে মানুষকে বিভিন্নভাবে কঠিন প্রস্তুতির শিকার হতে হয় তবে আমাদের দেশের কুয়াশা তেমন কষ্ট দিতে সক্ষম নয় খুব কম সময় কুয়াশা ঘন পরিবেশ থাকে বাংলাদেশে।

১। “কুয়াশা পরিষ্কার হচ্ছে; জীবন স্বাদের বিষয়। – ফ্র্যাঙ্ক বুদিকাইন্ড”

২। “সত্যটি একটি কুয়াশা, যার মধ্যে একজন মানুষ স্বর্গীয় মেজবানকে দেখেন এবং অন্যটি একটি উড়ন্ত হাতি দেখেন। – টেরি প্র্যাচেট”

৩। “কুয়াশা অপ্রীতিকর হতে পারে এবং কুয়াশায় ভ্রমণ বিপজ্জনক হতে পারে তবে কুয়াশা শ্বাস নিতে আপনার ক্ষতি করতে পারে না। – মাইকেল আলাবি”

৪। “কখনও কখনও যখন আপনি কুয়াশায় পথ হারিয়ে ফেলেন, আপনি একটি সুন্দর জায়গায় এসে পৌঁছেছেন! হারিয়ে যাওয়ার ভয় নেই। – মেহমেট মুরাত ইল্ডান”

৫। “আমি প্রচুর কুয়াশা এবং কয়েকটি লাইট দেখতে পাচ্ছি। আমি যখন জীবন লুকিয়ে থাকি তখন তা পছন্দ করি। এটি আপনাকে সুন্দর জিনিসগুলি কল্পনা করার সুযোগ দেয়, তারা সেগুলির চেয়ে সুন্দর। – বেন হেকট”

৬। “তবে আমাদের বিলটি পাস করতে হবে যাতে আপনি বিতর্কের কুয়াশা থেকে দূরে কী তা খুঁজে পেতে পারেন। – ন্যান্সি পেলোসি”

কুয়াশা নিয়ে ছন্দ

কুয়াশা কে কেন্দ্র করে ছন্দ গুলো খুজে থাকলে এখান থেকে কিছু ছন্দ সংগ্রহ করতে পারে। চেষ্টা করেছি কুয়াশাকে কেন্দ্র করে নতুন কিছু ছন্দ তৈরি করে আপনাদের মাঝে তুলে ধরতে আশা করছি বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার উপযোগী এই ছন্দগুলো আপনাদের ভালো লাগবে পাশাপাশি আপনি এই ছন্দ গুলো অন্যান্য ক্ষেত্রেও ব্যবহার করতে পারবেন বলে আশা রাখি।

“মন খারাপের সামিয়ানায়, হৃদয় অলিন্দ নিরন্তর উদাসী কুয়াশা ঢাকা। প্রাপ্তির খাতা শূন্য প্রায়, বালিশ চাপা অভিমান বিরহ রাত্রি আকে।”

“তিন চুলের কুয়াশায় মোরে রাখিবে বেয়ারা মন খারাপকে, তোমার চোখের অবাধ্যতায় কাটে জীবন পুরানোদের আছে আজো  শুকায়নি এ বুকের জমানো রক্তক্ষরণ।”

“ভালোবাসার দিবস হল অভিশপ্ত, রেখে গেল কুয়াশার মাঝে একবুক হতাশা সর্বসাধারণের আশীর্বাদপ্রাপ্ত কফিনবন্দি রক্তেভেজা কত মায়ের বুকের আশা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *