ঘোমটা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

ঘোমটা নিয়ে উক্তি স্ট্যাটাস: পাঠক বন্ধুগণ আজকে আমরা নিয়ে এলাম আপনাদের মাঝে ঘোমটা নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে আপনাদের মাঝে ঘোমটা নিয়ে বেশ কিছু উক্তি স্ট্যাটাস ও সম্পর্কিত কিছু কথা শেয়ার করব যার মাধ্যমে আপনারা ঘোমটা নিয়ে সকল কথা জানতে পারবেন। আমাদের আজকের মাধ্যমে আপনারা ঘোমটার বেশ কিছু পিকচার সংগ্রহ করতে পারবেন। অনেকেই ঘোমটা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো খুঁজে বেড়ায় আপনারা যারা ঘোমটা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো খুঁজে বেড়ান তারা আমাদের এই পোস্টটির মাধ্যমে ঘোমটা সম্পর্কিত সকল স্ট্যাটাস করতে পারবেন। আশা করছি আমাদের আজকের এই ঘোমটা নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের ভালো লাগবে।

ঘোমটা অর্থ সাধারণত নারীদের মুখোশ আবরণ পর্দা ইত্যাদি। ঘোমটা বলতে সাধারণত নারীদের পরিহিত বস্ত্র এক অংশ দ্বারা তাদের মাথার আপাদ মস্তক ঢেকে রাখার অংশ কে বোঝায়। ঘোমটার ইতিহাস বাংলার সংস্কৃতিতে ব্যাপক অংশ জুড়ে রয়েছে। প্রাচীনকাল থেকে বাঙ্গালী মেয়েরা মাথায় ঘোমটা পরিধান করত। এটি বাঙালি মেয়েদের অন্যতম একটি সংস্কৃতি। যদিও বর্তমান সময়ে বিদেশি সংস্কৃতির প্রভাবে বাংলার সংস্কৃতি বিলুপ্তির পথে। তবুও বর্তমান সময়েও বাঙালি মেয়েদের মাথায় শাড়ির আঁচলের ঘোমটা দেখা যায়। গ্রামীণ বধূর অন্যতম একটি বৈশিষ্ট্য হচ্ছে মাথায় ঘোমটা পড়া। মাথায় ঘোমটা পড়ার কারণে একটি বধূ সৌন্দর্য বৃদ্ধি পায়। ঘোমটা হিন্দু সংস্কৃতিতেও অনেকটা জায়গা জুড়ে রয়েছে। কেননা হিন্দু মেয়েদের বিবাহের সময় ঘোমটার আড়ালে তাদের বিবাহের কাজ সম্পন্ন করা হয়। এটি সকল ক্ষেত্রে ব্যাপক পরিচিত একটি শব্দ।

ঘোমটা নিয়ে উক্তি

ঘোমটার ইতিহাস বহু প্রাচীন একটি ইতিহাস। প্রাচীনকাল থেকে বহু জ্ঞানীগুণী মনীষীরা ঘোমটা নিয়ে বেশ কিছু উক্তি বলে দিয়েছেন। আজকে আমরা সেরকমই কিছু উক্তি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি ঘোমটা নিয়ে বেশ কিছু উক্তি। আপনারা যারা ঘোমটা নিয়ে উক্তিগুলো খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের পোস্ট থেকে সহজেই ঘোমটা নিয়ে উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই ঘোমটা নিয়ে উক্তিগুলোর মাধ্যমে আপনারা ঘোমটার ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনি ঘোমটা নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনার পরিচিত মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে ঘোমটা নিয়ে উক্তিগুলো আপনাদের মাঝে প্রকাশ করা হলো:

  • কেন তোমাকে দিতে হবে ঘোমটা
    ঘুমটা না দিলেই কি নয় সম্মান??
    ————– অনিন্দিতা শর্মা
  • ঝড় জল আসেনি সে সন্ধ্যায়
    তারাদের নিয়ে সে যে
    লুকিয়েছিল আস্তানায়
  • তোকতে সেই গেল একটু তফাৎ
    মেঘের ঘোমটা সরিয়ে
    আধ খানা মুখ লুকিয়ে
    উঁকি দিল ওই দেখ আধখানা চাঁদ।
    হাধখানা চাঁদেরই ওই দেখ
    কত আলো কত শোভা
    হাজার তারার মাঝে
    সবচেয়ে মনোলোভা।
  • বৌমা থাক ঘোমটার আড়ালে
    জামাইয়ের বড্ড গরম লাগে, থাকুক হাফ প্যান্টে।
    ———-পূজা চক্রবর্তী
  • ঝড় জল আসেনি সে সন্ধ্যায়
    তারাদের নিয়ে সে যে
    লুকিয়েছিল আস্তানায়

ঘোমটা নিয়ে কবিতা

চাঁদের ঘোমটা

– মোঃ নুরুজ্জামান রুবেল

মেঘের আঁচলে ঘোমটা দেয়া পূর্ণিমার চাঁদটা,
লজ্জায় মেখে আছে যেন লজ্জাবতী মুখটা।
আঁচল সরিয়ে উঁকি মারে,
মন ভরে যায় সে হাসির ঝলকে।
ইশারায় ডেকে যাই,
আলোর জোয়ারে ভাসতে চাই।
ঘোমটা সরিয়ে লজ্জা রাঙ্গা মুখে,
জলের মাঝে তোমায় দেখতে পাই,
যখনি তোমায় ছুঁতে চায় এ মন,
মেঘের আঁচলে মুখ লুকিয়ে থাকো সারাক্ষন।
পূর্ণিমা খেলে জলের ভেতর,
তোমার জন্য তৈরি এ জল মহল।
জল সিংহাসনে আছো বসে,
যেন আছো রাজরানীর বেশে।
ছোঁবো বলে হাত বাড়াই,
ঘোমটা টেনে মেতে উঠো লুকোচুরি খেলায়।

ঘোমটা নিয়ে স্ট্যাটাস

অনেকেই ঘোমটা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য অনলাইনে ঘোমটা নিয়ে স্ট্যাটাস খুঁজে বেড়ায়। আমাদের আজকের এই পোস্টটি তাদের জন্য। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে নিয়ে এসেছি ঘোমটা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে ঘোমটা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করার মাধ্যমে ঘোমটা সম্পর্কে বুঝতে পারবেন এবং ঘোমটা মাথায় মেয়েদের সৌন্দর্য নিরূপণ করতে পারবেন। আপনি চাইলে আমাদের আজকের এই পোস্ট থেকে ঘোমটা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার সোশ্যাল মিডিয়া গুলোতে ঘোমটা নিয়ে স্ট্যাটাস দিতে পারবেন। আপনারা যারা ঘোমটা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে ইচ্ছুক। তারা আমাদের পোস্ট থেকে ঘোমটা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন। নিচে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো :

ও ঘোমটা পরা মেয়ে,
মাথায় কেন ঘোমটা দিয়ে,
আমার দিকে আসছ ধেয়ে ধেয়ে?
ও ঘোমটা পরা মেয়ে,
আমি দেখছি তোমায় পার্শ্বে দাঁড়িয়ে,
সশঙ্ক জেনো অহেতুক ভেবেছো বাড়িয়ে।
ও ঘোমটা পরা মেয়ে,
স্বাধীন দেশে স্বাধীন গান উঠবে তুমি গেয়ে।
চলবে তুমি অধীরভাবে নয়কো সংশয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *