চট্রগ্রাম টু চাঁদপুর ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, আপডেট 2023

আসসালামু আলাইকুম, আশা করছি আপনারা সকলেই ভাল আছেন। আপনাদের সহযোগিতার উদ্দেশ্য নিয়ে ট্রেন সম্পর্কিত আরো একটি প্রতিবেদন লিখতে শুরু করছে আমরা। আজকে আমরা কথা বলব চট্টগ্রাম টু চাঁদপুর চলাচল করে এমন ট্রেনগুলো সম্পর্কে। অনেকেই এই পথে চলাচল কৃত গুলো সম্পর্কে বিস্তারিত জানতে চায় ভাড়ার তালিকা সময়সূচি সহ ছুটির দিন ও অন্যান্য বেশ কিছু বিষয় সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে আমরা চেষ্টা করি আমাদের ট্রেন সম্পর্কে আলোচনা প্রয়োজনিও সকল তথ্য সম্পর্কে জানতে।

পরিবহন হিসেবে জনপ্রিয়তার দিক থেকে ট্রেন সবার উপরে। বর্তমান ট্রেন কবে জনপ্রিয়তা পেয়েছে সর্বমূল্যে ভ্রমণসহ দুর্ঘটনা থেকে নিজেকে বাঁচিয়ে রাখার উদ্দেশ্যে হলেও আমি টেনে ভ্রমণ করছে এছাড়া ট্রেনে ভ্রমণের আনন্দ রয়েছে পাশাপাশি নিরাপদ ভ্রমণ নিশ্চিত করা সম্ভব। এছাড়াও যানজট সহ সময় বাঁচাতে ট্রেন সেরা মাধ্যম, অল্প টাকায় দ্রুত ভ্রমণ করতে চাইলে ট্রেনের কোন বিকল্প নেই।

চট্রগ্রাম টু চাঁদপুর ট্রেনের নাম:

চট্রগ্রাম টু চাঁদপুর রুটে বেশ কযেকটি ট্রেন চলাচল করে নিয়মিত আর এই ট্রেন গুলোর নাম সম্পর্কে আপনাকে আগে জানতে হবে।আপনাদের সুবিধার্থে ট্রেনের নাম নিচে তুলে ধরা হলো —

  • মেঘনা এক্সপ্রেস (৭২৯)
  • সাগরিকা এক্সপ্রেস (২৯)

চট্রগ্রাম টু চাঁদপুর ট্রেনের সময়সূচী

চট্টগ্রাম টু চাঁদপুর ট্রেনে ভ্রমণ করতে চাইলে আপনি দুটি ট্রেন নির্বাচন করতে পারেন। এর কারণ আলোচিত পথে দুটি ট্রেন যাত্রা করে থাকে এক্ষেত্রে ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে এর ফলে আপনি আপনার সুবিধা মত ট্রেন নির্বাচন করতে পারবেন। পরিবহন নির্বাচনের ক্ষেত্রে সময়সূচি বিশেষ গুরুত্বপূর্ণ তাইতো আমরা আপনাদেরকে সময়সূচির বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করছি নিচে চট্টগ্রাম টু চাঁদপুর ট্রেনের সময়সূচির বিষয়টি উল্লেখ করা হলো:

চট্রগ্রাম টু চাঁদপুর ট্রেনের সময়সূচী
সিরিয়াল নং ট্রেনের নাম প্রস্থান আগমন ছুটির দিন
০১ মেঘনা এক্সপ্রেস (৭২৯) ১৭.১৫ ২১.২৫ নাই
০১ সাগরিকা এক্সপ্রেস (২৯) ০৭.৩০ ১৩.০০ নাই

চট্রগ্রাম টু চাঁদপুর ট্রেনের ট্রেনের ভাড়ার তালিকা:

ভাড়ায় বিশেষ সম্পর্কে জানার ইচ্ছে থেকে থাকলে এখান থেকে ভাড়ার বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন। এই পথে চলাচলকৃত ট্রেন দুটির নাম ও সময়সূচির বিষয় সম্পর্কে ইতিমধ্যে জানতে সক্ষম হয়েছেন আমরা আবারো আপনাদের মাঝে উল্লেখ করছি চট্টগ্রাম টু চাঁদপুর ভ্রমণ করতে চাইলে আপনি বেছে নিতে পারেন মেঘনা এক্সপ্রেস এবং সাগরিকা এক্সপ্রেস। মেঘনা ও সাগরিকা এক্সপ্রেস এর ভাড়ার বিষয় সম্পর্কে সুস্পষ্ট তথ্য তুলে ধরেছে নিচে আশা করছি আসল ভেদে আলোচিত ট্রেন দুটির ভাড়ার বিষয় সম্পর্কে সুস্পষ্ট তথ্য জানতে পারবেন।

সিরিয়াল নং আসন বিন্যাস ভাড়ার তালিকা
০১ শোভন ১৬৫ টাকা
০২ শোভন চেয়ার ১৯৫ টাকা
০৩ প্রথম সিট ২৬০ টাকা
০৪ প্রথম বাথ ৩৯০ টাকা
০৫ স্নিগ্ধা ৩৭৫ টাকা
০৬ এসি সিট ৪৪৯ টাকা
০৭ এসি বাথ ৬৭৩ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *