চাকরি নিয়ে উক্তি ,বানী ও স্ট্যাটাস

চাকরি নিয়ে উক্তি ,বানী ও স্ট্যাটাস: চাকরি নিয়ে গুরুত্বপূর্ণ কিছু বিষয় সম্পর্কে জানানোর উদ্দেশ্য নিয়ে আজকে উপস্থিত হয়েছি আমরা। পড়াশুনা শেষ করে আমাদের সকলের উদ্দেশ্য থাকে একটি চাকরি করা। তবে উদ্দেশ্য থাকলেও সকলের চাকরি হয় না এর কারণ কর্মসংস্থানের অভাব। এক্ষেত্রে অনেকেই চাকরি পেয়ে থাকেন আবার অনেকেই চাকরির জন্য দরখাস্ত করলেও চাকরি পায় না। এই চাকরিকে কেন্দ্র করে রয়েছে অনেক ধরনের কথা। তাই চাকরি কেন্দ্রিক কিছু তথ্য নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আজকে। সুতরাং আমাদের সাথে থাকুন আমাদের সাথে থাকার মাধ্যমে চাকরিকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কি বলেছেন সেই বিষয় সম্পর্কে জানুন পাশাপাশি থাকছে চাকরিকে নিয়ে সেরা কিছু স্ট্যাটাস অবশ্যই আমাদের সাথে থেকে এই সমস্ত তথ্য সম্পর্কে জানবেন।

পড়াশুনা শেষ করে জীবন পরিচালনার জন্য পেশা হিসেবে কোন একটি চাকরি প্রয়োজন। তবে সকলেই চাকরি পান না চাকরির জন্য চেষ্টা করলেও চাকরি পাওয়া অনেকটাই কষ্টকর বর্তমান সময়ে বিভিন্ন ধরনের চাকরি রয়েছে অনেকেই নিজের যোগ্যতা অনুযায়ী যে চাকরি পাওয়া উচিত না পেয়ে হতাশ। চাকরি কেন্দ্রিক কিছু গুরুত্বপূর্ণ মতামত থাকছে আজকের এই আলোচনায়। অবশ্যই চাকরি নিয়ে এই তথ্যগুলো সম্পর্কে জানবেন আশা করছি আমাদের সাথে থেকে চাকরি সম্পর্কিত এ বিশ্বাস সম্পর্কে জানার মাধ্যমে উপকৃত হতে পারবেন আপনি।

চাকরি নিয়ে উক্তি

চাকরি কোন একটি কোম্পানি প্রতিষ্ঠানের অধীনে নিয়োজিত একজন কর্মচারী। এছাড়াও সরকারি অনেক প্রতিষ্ঠানে অনেক ক্ষেত্রে চাকরি পাওয়া সম্ভব যাই হোক না কেন মূলত এটি একটি পেশা আজকের আলোচনায় আমরা চাকরি কি নিয়ে অনেক তথ্য তুলে ধরব আপনাদের মাঝে আশা করছি আপনারা যারা চাকরির সাথে যুক্ত রয়েছেন তারাও আমাদের সাথে থাকবেন । পাশাপাশি যারা চাকরি পাননি চাকরির জন্য চেষ্টা করে যাচ্ছেন তারাও আমাদের আলোচনার সাথে থাকবেন আশা করছি আমাদের সাথে থাকার মাধ্যমে চাকরির সম্পর্কিত গুরুত্বপূর্ণ এই তথ্যগুলো সম্পর্কে জানতে পারবেন যা আপনাদের পরবর্তী সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে সহযোগিতা করবে।

চাকরি শুধুই চাকরি নয়, বরং চাকরি হলো সেটাই যা তোমাকে নির্দেশ করে।
— আব্রাহাম লিংকন

চাকরি হচ্ছে এমন একটি বিষয় যা নির্দেশনা অনুযায়ী পালন করতে হয়।

 — সংগৃহীত

একটা চাকরি শুধু আপনার ইনকাম এর রাস্তাই নয়। বরং আপনার সম্মান, আশা এবং উদ্দেশ্যের পরিচায়ক।
— লেইলা জানাহ

চাকরি পেতে হলে অনেক পরিশ্রম করতে হয় আর সেটা তুমি যদি অন্য কাজে করো তবু ও তুমি সাফল্যে অর্জন করতে পারবে।

 — বিল গেটস

চাকরি পেলেই সফলতা আসে না বরং চাকরি মনোযোগ দিয়ে করলেই সফলতা আসে।

 — আঁকাইলা

তোমার চাকরির গুরুত্ব বোঝার সবচেয়ে সহজ উপায় হলো নিজেকে এটা ছাড়া ভাবা। অর্থাৎ কোনো চাকরি না থাকলে তোমার অবস্থা কি হতো তা ভাবা।
— অস্কার ওয়াইল্ড

আমার চাকরি ছিল না কারণ কেউ আমাকে নিয়োগ দিবে না আমার বন্ধুরা ভাড়া হচ্ছিল আর আমি চাকরি ইন্টারভিউ নিতে পারছিলাম না এটা সত্যিই আমার আত্মসম্মানকে নাড়া দিয়েছিল কারণ আমি বুঝতে পারিনি যে চাকরির আবেদনে আমি কি ভুল করেছি।

 — টায়রা কট্টটেল

চাকরির জন্য আমি একসময় দ্বারে দ্বারে ঘুরছিলাম, কিন্তু আমি চাকরি পাচ্ছিলাম না যখন আমার এক জায়গায় একটি ভালো চাকরি হলো। তখন সবাই আমাকে চাকরি দেওয়ার জন্য ডাকে।

সংগৃহীত

চাকরিতে যস ও অর্থ সত্য কিন্তু অপমান ও লাঞ্ছনা ও কম নয়।

 — শেখ সাদী

চাকরির জন্য দ্বারে দ্বারে ঘুরতেছি কিন্তু চাকরির দেখা পাচ্ছি না।

 — সংগৃহীত

চাকুরী নয় বরং নিজেকে গড়ে তুলো চাকুরি তোমাকে খুঁজে নেবে।

 — সোলাইমান সুখন

যদি কোনো চাকরির করার সুযোগ না আসে তবে অন্যদের চাকরির সুযোগ করে দেয়ার ব্যবস্থা কর।
— মিল্টন

চাকরি নিয়ে বাণী

চাকরি নিয়ে বাণী গুলো জানার আগ্রহ থেকে থাকলে এখান থেকে জেনে নিতে পারেন। অবশ্যই আমাদের সাথে থেকে এমন তথ্যগুলো জানার মাধ্যমে আপনি এ বিষয়ে জ্ঞানী হতে পারবেন। প্রতিটি মানুষের অর্থের প্রয়োজন রয়েছে মূলত বর্তমান সময়ে জ্ঞান অর্জনের থেকে চাকরির উদ্দেশ্যে পড়াশোনা করে থাকেন বেশি সংখ্যক শিক্ষার্থী। এরপরেও পড়াশোনা শেষ করে অনেকেই হতাশ এর কারণ চাকরির সুযোগ পায় না তারা চাকরি নিয়ে রয়েছে অনেক ধরনের কথাবার্তা সেখান থেকে জ্ঞানী ব্যক্তিদের কিছু মতামত তুলে ধরেছি নিচে।

১. চাকরি হলো আধুনিক দাসত্ব। এর মাধ্যমে একজন নিজের ভাগ্যের নিয়ন্ত্রণ তিনি তুলে দিচ্ছেন অন্যের হাতে।
— ড. মুহম্মদ ইউনুস

২. ব্যবসা করো, শিল্প ধরো, চাকরির মায়া ছাড়ো।
— প্রফুল্লচন্দ্র রায়

৩. নিজের পছন্দমত একটা চাকরি পছন্দ করুন এবং দেখবেন বছরে আপনার একটি দিনও ইচ্ছার বিরুদ্ধে কাজ করতে হচ্ছেনা।
— কনফুসিয়াস

৪. যদি কোনো চাকরির সুযোগ না আসে তবে অন্যদের চাকরির সুযোগ করে দেয়ার ব্যবস্থা কর।
— মিল্টন বারলে

৫. চাকরির প্রতি ভালোবাসা নিয়ে আসতে পারে আপনার কাছে নিপুণতা।
— সংগৃহীত

৬. চাকরি শুধুই চাকরি নয়, বরং চাকরি হলো সেটাই যা তোমাকে নির্দেশ করে।
— আব্রাহাম লিংকন

৭. আপনি যে চাকরিই করেন না কেন তাকেও আপনি মহৎ বানাতে পারবেন শুধুমাত্র কাজকে ভালোবাসার মাধ্যমে।
— স্টিভ জবস

চাকরি নিয়ে স্ট্যাটাস

জ্ঞানী ব্যক্তিদের মতামত গুলোকেই আমরা উক্তি বা বাণী বলে থাকলেও স্ট্যাটাস হচ্ছে ভিন্ন কিছু। আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদেরকে স্ট্যাটাস দিয়েই সহযোগিতা করবো। অবশ্যই আপনারা আমাদের সাথে থাকতে পারেন আমাদের সাথে থাকার মাধ্যমে চাকরি কেন্দ্রিক সেরা কিছু স্ট্যাটাস পেতে চলেছেন আপনারা যারা নতুন চাকরি পেয়েছেন তাদের সহযোগিতায় চাকরি নিয়ে স্ট্যাটাস থাকতে পাশাপাশি যারা চাকরি খুঁজছেন তাদের জন্য থাকছে কিছু স্ট্যাটাস সমস্ত বিষয়ের উপর ভিত্তি করে তৈরি কিন্তু সেরা কিছু চাকরি নিয়ে স্ট্যাটাস তুলে ধরার চেষ্টা করছি আমরা।

৮. একটা নতুন চাকরি হলো একটা ফাকা বইয়ের মতো যার লেখক হলেন আপনি।
— বিল গেটস

৯. কোম্পানি আপনার চাকরির নিরাপত্তা দেয় না। বরং আপনার কাস্টমার সন্তুষ্ট হলেই তা ঠিক থাকে।
— জ্যাক ওয়েলচ

১০. একটা চাকরি শুধু আপনার ইনকাম এর রাস্তাই নয়। বরং আপনার সম্মান, আশা এবং উদ্দেশ্যের পরিচায়ক।
— লেইলা জানাহ

১১. প্রত্যেক চাকরিই ভালো যদি আপনি এতে আপনার সর্বোচ্চ দিতে পারেন।
— লওরা ইনগালস উইল্ডার

১২. তোমার চাকরির গুরুত্ব বোঝার সবচেয়ে সহজ উপায় হলো নিজেকে এটা ছাড়া ভাবা। অর্থাৎ কোনো চাকরি না থাকলে তোমার অবস্থা কি হতো তা ভাবা।
— অস্কার ওয়াইল্ড

১৩. চাকরির দরজা তোমাদের জন্য খোলা না থাকলে নিজেই অন্যদের জন্য দরজা বানাও।
— কার্ট কোবেইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *