ঝালকাঠি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪। আজকের ইফতারের সময় ঝালকাঠি

বরিশাল বিভাগে অবস্থিত একটি জেলা হচ্ছে ঝালকাঠি জেলা এটি প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। এই জেলায় বসবাস কিন্তু মুসলিম ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা নিয়ে এসেছি রমজানের প্রয়োজনীয় তথ্য সেহরি ও ইফতারের সময়সূচি তালিকা। সময়সূচির তালিকা প্রদানের পাশাপাশি আমরা প্রদান করব পুরো রমজানের ক্যালেন্ডারের প্রতি মানুষের আগ্রহ অনেক বেশি এর কারণ এটি সংগ্রহ করা অনেকটাই সহজ খুব সহজেই নিজের মোবাইল ফোন অথবা কম্পিউটারের সংগ্রহ করতে পারেন তাই তো অনেকেই ঝালকাঠি জেলা থেকে রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে অনুসন্ধান করেন এবং ভিজিট করেন আমাদের ওয়েবসাইট। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনার জানতে পারবেন পুরো রমজান মাসের সেহেরির শেষ সময় ও ইফতারের সঠিক সময়। সম্পূর্ণ সহজ পদ্ধতিতে সময়সূচি সম্পর্কে জানার অন্যতম সেরা একটি আর্টিকেলে অবস্থান করছেন এই মুহূর্তে। সম্পূর্ণ আলোচনাটির সাথে থেকে পুরো রমজানের প্রয়োজনীয় এই তথ্য সম্পর্কে জেনে উপকৃত হতে পারে।

ঝালকাঠি জেলা ৪টি উপজেলা, ৪টি থানা, ২টি পৌরসভা, ৩২টি ইউনিয়ন, ৪০০টি মৌজা, ৪৪৯টি গ্রাম ও ২টি সংসদীয় আসন নিয়ে গঠিত। সুতরাং আপনি এখান থেকে যেকোনো গ্রামে যে কোন ইউনিয়নে কিংবা যে কোন থানায় অবস্থান করুন না কেন অবশ্যই এই সময়সূচিটি আপনার জন্য সহযোগিতা সম্পন্ন। সহযোগিতা সম্পূর্ণ এ আলোচনার মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরা হবে পুরো রমজানের সময়সূচী। আশা করছি এই সময়সূচি সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন আপনি। ঝালকাঠি জেলায় রয়েছে চারটি উপজেলা এর মধ্যে একটি হচ্ছে কাঠালিয়া রাজপুর ঝালকাঠি সদর নলসিটি। আপনি এই জেলার যে কোন উপজেলায় বসবাস করুন না কেন সময়সূচী টি আপনার জন্য।

দেশ বাংলাদেশ
বিভাগ বরিশাল বিভাগ
সরকার
 • জেলা প্রশাসক মোঃ জোহর আলী
আয়তন
 • মোট ৭০৬.৭৭ বর্গকিমি (২৭২.৮৯ বর্গমাইল)
জনসংখ্যা (২০১১)
 • মোট ৬,৮২,৬৬৯
 • জনঘনত্ব ৯৭০/বর্গকিমি (২,৫০০/বর্গমাইল)
সাক্ষরতার হার
 • মোট ৬৫.৭৪%
সময় অঞ্চল বিএসটি (ইউটিসি+৬)
প্রশাসনিক
বিভাগের কোড
১০ ৪২
ওয়েবসাইট প্রাতিষ্ঠানিক ওয়েবসাইট

ঝালকাঠি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

ঝালকাঠি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার উদ্দেশ্য নিয়েই এই আলোচনায় অবস্থান করছেন এই বিষয়টি সম্পর্কে বুঝতে সক্ষম আমরা। রমজান মাস উপস্থিত হওয়ার সাথে সাথেই এমন তথ্য অনুসন্ধান হচ্ছে। এমন তথ্য সম্পর্কে জানতে ঝালকাঠি জেলা থেকে অনেকেই আসছেন আমাদের আলোচনায়। এক্ষেত্রে আমরা একাধিক পদ্ধতিতে সময়সূচির বিষয় সম্পর্কে জানানোর উদ্দেশ্য নিয়ে কাজ করেছি । এক্ষেত্রে অনুসরণ করেছি ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশিত ক্যালেন্ডার। আমাদের সাথে থেকে ঝালকারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানুন।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫১ am ৪:৫৭ am ৬:১১ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫০ am ৪:৫৬ am ৬:১১ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১২ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১২ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৩ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৩ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৫ am ৪:৫১ am ৬:১৩ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৪ am ৪:৫০ am ৬:১৪ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৪ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৪ pm

আজকের ইফতারের সময়সূচি ঝালকাঠি

আপনি কি ঝালকাঠি থেকে আজকের ইফতারের সময়সূচি সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে অনুসন্ধান করেছেন তাহলে বিশেষ সহযোগিতা সম্পূর্ণ হতে পারে এই আলোচনাটি। অনেকেই প্রতিদিনের রমজানের সময়সূচী সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে প্রতিদিনই অনুসন্ধান করেন অনলাইনে। মূলত তাদের জন্যই আমাদের এই আলোচনা । আলোচনার এ পর্যায়ে আপনারা প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন।

ঝালকাঠি জেলার রমজানের ক্যালেন্ডার

রমজানের ক্যালেন্ডারের উপর মানুষের আগ্রহ লক্ষ্য করা যায়। এ কারণেই আমরা আমাদের আলোচনায় জেলা ভিত্তিক রমজানের ক্যালেন্ডার প্রদান করি। সকলেই রমজানের ক্যালেন্ডারের মাধ্যমে সময়সূচি সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে। এক্ষেত্রে চেষ্টা করছি সময়সূচির বিষয় সম্পর্কে জানিয়ে আপনাদের সহযোগিতা করতে প্রথমত তালিকার মাধ্যমে সময়সূচী প্রকাশ করেছি এছাড়া প্রতিদিনের রমজানের ইফতারের সময় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার ইচ্ছে নিয়ে কাজ করেছি এবং আশা করছি এখানে ক্যালেন্ডার প্রদানে আপনাদের সহযোগিতা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *