ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়া টিকিটের মূল্য ২০২৪

ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচী ভাড়ার বিষয়ে সহ বিরতি স্টেশন সময়সূচী কিংবা অন্যান্য বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের এই আলোচনার সাথে থাকতে পারেন। আপনারা যারা এই পথে ট্রেনে ভ্রমণ করতে চাচ্ছেন তাদের স্বাগতম জানিয়ে নতুন এই আলোচনা এই পথে চলাচলকৃত ট্রেন গুলোর বিষয় সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো দিয়ে সহযোগিতা করব। প্রতিনিয়ত ট্রেন সম্পর্কিত বিষয় সম্পর্কে আপডেট জানানোর উদ্দেশ্যে নিয়ে আজকের এই আলোচনা। আশা করছি আমাদের সাথে থেকে এই ট্রেনের বিষয়ে সম্পর্কে বিস্তারিত জানবেন।

বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম সেরা ট্রেনগুলোর মধ্যে বেশ কয়েকটি ট্রেন এই পথে প্রতিনিয়ত যাত্রা করে থাকেন। অর্থাৎ বাংলাদেশের রাজধানী থেকে খুলনা অথবা খুলনা থেকে বাংলাদেশের রাজধানী ভ্রমণ করতে চাইলে বেছে নিতে পারেন ট্রেন। সুন্দর একটি ভ্রমণ রিসিভ করতে চাইলে ট্রেন হচ্ছে সেরা একটি পরিবহন এর কারণ এই ট্রেন ভ্রমণে আপনাকে সড়ক দুর্ঘটনায় পড়তে হবে না পাশাপাশি ট্রাফিক যানজট সহ অন্যান্য সমস্যাগুলো ছাড়াই ভ্রমণ করতে পারবেন ট্রেনে।
ঢাকা থেকে খুলনা দ্রুত খুবই কম ট্রেন ভ্রমনে অন্যান্য পরিবহন নির্বাচন করলে আপনাকে দীর্ঘ পথ ভ্রমণ করতে হবে তবে সরাসরি ট্রেন ভ্রমণ করলে খুব অল্প সময়ে এই পথে যাত্রা সম্পন্ন করতে পারবেন আপনি তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে এই পথে চলাচল সমস্ত ট্রেনের বিষয় সম্পর্কে জানাবো আপনাদের।

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে খুলনা ট্রেনে ভ্রমণ করতে চাইলে আপনাকে যে বিষয়ে সম্পর্কে প্রথমে জানতে হবে তা হচ্ছে সময়সূচী। তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় সময়সূচির বিষয় সম্পর্কে জানিয়েছি আপনাদের। আশা রাখছি আমাদের সাথে থেকে সময় সুচির এ বিষয় সম্পর্কে জেনে নেবেন। ঢাকা থেকে খুলনা ভ্রমণ করে থাকেন দুইটি ট্রেন এর মধ্যে একটি হচ্ছে চিত্রা এক্সপ্রেস অপরটি সুন্দরবন এক্সপ্রেস বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম সেরা ও সুন্দর ট্রেনগুলোর মধ্যে এই দুটি রয়েছে এই পথে। বেশ দ্রুতগামী ট্রেন ট্রেনগুলোর বিষয় সম্পর্কে জানুন নিচে থেকে সময়সূচি ও ছুটির দিনের বিষয়টি নিচের তালিকায় উল্লেখ করা হচ্ছে।

ট্রেনের নাম সমূহ   গন্তব্য স্থল থেকে ট্রেন ছাড়ার সময় ট্রেন গন্তব্যে পৌঁছার সময় অফ ডে
চিত্রা এক্সপ্রেস(৭৬৪) ১৯ঃ০০ ০৩ঃ৪০ সোমবার
সুন্দরবন এক্সপ্রেস(৭২৬) ০৮ঃ১৫ ১৭ঃ৪০ বুধবার

ঢাকা টু খুলনা ট্রেনের ভাড়া

সময়সূচী সহ অন্যান্য বিষয়গুলো সম্পর্কে জেনেছেন এখান থেকে জানতে পারবেন ট্রেনের ভাড়া । ওকে জানতে হলে আপনাকে আমাদের আলোচনা সাথে থাকতে হবে আমরা ভাড়ার তালিকাটি সুস্পষ্টভাবে তুলে ধরছি নিচে।

আসনের নাম সমূহ টিকিটের ক্রয় মূল্য
এসি বার্থ ১৫৯৯ টাকা
এসি ১০৭০ টাকা
স্নিগ্ধা ৮৯১ টাকা
প্রথম বার্থ ৯৩০ টাকা
প্রথম আসন ৬২০ টাকা
শোভন চেয়ার ৪৬৫ টাকা
শোভন ৩৯০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *