পিরোজপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪। আজকের ইফতারের সময় পিরোজপুর

সম্মানীয় মুসলিম ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে জেলাভিত্তিক রমজানের সময়সূচী সম্পর্কিত আলোচনায় আজকে কথা বলব পিরোজপুর জেলায় বসবাসিত প্রাপ্তবয়স্ক মুসলিম ব্যক্তিদের যাদের উপর সিয়াম পালন ফরজ। ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে তৃতীয় হচ্ছে সিয়াম। একজন প্রাপ্তবয়স্ক মুসলিম ব্যক্তিদের সিয়াম পালন করা বিশেষ গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ এই আলোচনার মাধ্যমে আপনাদের সহযোগিতা করব আমরা। রমজান মাস উপস্থিত হওয়ার সাথে সাথেই অনেকেই পিরোজপুর থেকে রমজানের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনুসন্ধান করছে। আশা করছি আমাদের এই আলোচনার মাধ্যমে ব্যক্তিগণ রামাদান সম্পর্কিত সময়সূচি সম্পর্কে জানার মাধ্যমে একটু হলেও সহযোগিতা পেতে সক্ষম।

পিরোজপুর জেলা ৭টি উপজেলা, ৭টি থানা, ৪টি পৌরসভা, ৫৪টি ইউনিয়ন ও ৩টি সংসদীয় আসন নিয়ে গঠিত। সুতরাং আপনি এই সাতটি উপজেলার যে কোন উপজেলা বসবাস করুন না কেন আমাদের সময়সূচি টি আপনার জন্য গুরুত্বপূর্ণ এই সময়সূচি অনুসরণ করে আপনারা সিয়াম পালন করতে পারবেন। অর্থাৎ আগ্রহের সাথে আমাদের এই আলোচনাটির যুক্ত থাকুন।

দেশ বাংলাদেশ
বিভাগ বরিশাল বিভাগ
সরকার
 • জেলা প্রশাসক মোঃ জাহেদুর রহমান
আয়তন
 • মোট ১,২৭৭.৮০ বর্গকিমি (৪৯৩.৩৬ বর্গমাইল)
জনসংখ্যা (২০১১)
 • মোট ১১,১৩,২৫৭
 • জনঘনত্ব ৮৭০/বর্গকিমি (২,৩০০/বর্গমাইল)
সাক্ষরতার হার
 • মোট ৬৪.৩১ %
সময় অঞ্চল বিএসটি (ইউটিসি+৬)
প্রশাসনিক
বিভাগের কোড
১০ ৭৯
ওয়েবসাইট প্রাতিষ্ঠানিক ওয়েবসাইট

পিরোজপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

বছর শেষে আবারও আমাদের মাঝে উপস্থিত হয়েছে বিশেষ রহমতপূর্ণ একটি মাস রমজানের মাস। এবং এটি বিশেষ গুরুত্বপূর্ণ একটি তথ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্যর মাধ্যমে আপনাদের সহযোগিতা করতে আমরা অনুসরণ করেছি ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশিত ক্যালেন্ডার। মূলত তাদের উপর ভিত্তি করে সময়সূচির তালিকা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। সুতরাং আমাদের সাথে থেকে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে পারবেন এখান থেকে। সঠিক সময় সূচি সম্পর্কে জানতে অবশ্যই সুন্দরভাবে আমাদের প্রধানিত তালিকাটি লক্ষ্য করবেন। যেহেতু এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় তাই আগ্রহের সাথে সমস্ত বিষয় সম্পর্কে জানার চেষ্টা করবেন। সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত তালিকা নিচে তুলে ধরছি।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫১ am ৪:৫৭ am ৬:১২ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫০ am ৪:৫৬ am ৬:১২ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৩ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৩ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৪ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৪ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৫ am ৪:৫১ am ৬:১৪ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৪ am ৪:৫০ am ৬:১৫ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৫ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৫ pm

আজকের ইফতারের সময় পিরোজপুর

পিরোজপুর থেকে আজকের ইফতারের সময় সম্পর্কে জানতে অনুসন্ধানকৃত ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা ইফতারের সময় প্রদান করব। যেহেতু ইফতারের সময় পরিবর্তনশীল তাই সকলেই পুরো রমজান মাসে ইফতারের সময় মনে রাখতে সক্ষম নয় প্রায় প্রতিদিনই ইফতারির সঠিক সময় সম্পর্কে জানতে অনুসন্ধান করেন পিরোজপুর থেকে। তাইতো এই জেলার প্রতিদিনের ইফতারের সময় সম্পর্কে জানানোর উদ্দেশ্যে আলোচনা যুক্ত করেছি আজকের ইফতারের সময়।

পিরোজপুর জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪

পিরোজপুর জেলা রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানার আগ্রহ ও ইচ্ছে নিয়ে যারা আমাদের সাথে যুক্ত হয়েছেন তাদেরকে জানাচ্ছি স্বাগতম। রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানতে যারা আমাদের আলোচনা এসেছেন তাদেরকে রমজানের ক্যালেন্ডার দিয়ে সহযোগিতা করার ইচ্ছে নিয়ে কাজ করেছি আমরা। নিঃসন্দেহে আমাদের সাথে থেকে রমজানের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন এর কারণ আমরা অনুসরণ করে থাকি ইসলামিক ফাউন্ডেশন। আমাদের সাথে থেকে ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশিত ক্যালেন্ডার এর মাধ্যমে জেলাভিত্তিক রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জেনে উপকৃত হতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *