বরিশাল জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪। আজকের ইফতারের সময় বরিশাল

বরিশাল জেলা থেকে রমজানের প্রয়োজনীয় সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে আমাদের আলোচনা এসে থাকলে সঠিক ওয়েবসাইটে অবস্থান করছেন এই মুহূর্তে। রমজান মাস মুসলিমের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস ইবাদতের মাস রহমতের মাস ফজিলতের মাস মাগফেরাতের মাস। বিশেষ এই মাসটির বিশেষ সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সম্পর্কে জানতে আমাদের আলোচনার সাথে যুক্ত থাকতে পারেন। প্রতিদিন অনেকেই সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। তাদের সহযোগিতার উদ্দেশ্যে বরিশাল বিভাগের বরিশাল জেলার উপর ভিত্তি করে নিয়ে এসেছি রমাজানের সময় সম্পর্কিত তথ্য।

দেশ বাংলাদেশ
বিভাগ বরিশাল বিভাগ
সরকার
 • জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার
আয়তন
 • মোট ২,৭৮৪.৫২ বর্গকিমি (১,০৭৫.১১ বর্গমাইল)
জনসংখ্যা (২০১১)
 • মোট ২৩,২৪,৩১০
 • জনঘনত্ব ৮৩০/বর্গকিমি (২,২০০/বর্গমাইল)
সাক্ষরতার হার
 • মোট ৬১.২%
সময় অঞ্চল বিএসটি (ইউটিসি+৬)
পোস্ট কোড ৮২০০ 
প্রশাসনিক
বিভাগের কোড

২০১১ সালের আদমশুমারি অনুযায়ী বরিশাল জেলার মোট জনসংখ্যা ২৩,২৪,৩১০ জন। এর মধ্যে পুরুষ ১১,৩৭,২১০ জন এবং মহিলা ১১,৮৭,১০০ জন। মোট পরিবার ৫,১৩,৬৭৩টি।

বাংলাদেশ একটি মুসলিম দেশ এক্ষেত্রে জেলাটির মোট জনসংখ্যার ৯০ বিভাগেরও বেশি মুসলিম রয়েছে এরা মূলত সিয়াম পালনের প্রতি আগ্রহী। এক্ষেত্রে রমজানের বিভিন্ন বিষয় সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে আসেন অনলাইনে । তাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা এই আলোচনায় আলোচিত এই জেলার বিশেষ সম্পর্কে প্রয়োজনীয় রমজানের সময়সূচী সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব আপনাদের।

বরিশাল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

বরিশাল জেলা ৩০ ওয়ার্ডবিশিষ্ট ১টি সিটি কর্পোরেশন, ১০টি উপজেলা, ১৪টি থানা, ৬টি পৌরসভা, ৮৭টি ইউনিয়ন ও ৬টি সংসদীয় আসন নিয়ে গঠিত। আয়োজিত এই জেলা সম্পর্কিত বিভিন্ন তথ্য সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন আপনারা। এ পর্যায়ে ছোট্ট একটি তালিকার মাধ্যমে আপনাদের জানাবো বরিশাল জেলার সেহরি ও ইফতারের সময় যা বিশেষ সহযোগিতা সম্পন্ন হতে পারে রোজাদার ব্যক্তিদের জন্য এছাড়াও আমাদের আলোচনা থেকেই রমজানের ক্যালেন্ডার সহ প্রতিদিনের ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন প্রথমত রমজানের একটি সম্পূর্ণ সময়সূচী প্রদান করছি আপনাদের মাঝে।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫০ am ৪:৫৬ am ৬:১০ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১০ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১১ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১১ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১২ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৫ am ৪:৫১ am ৬:১২ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৪ am ৪:৫০ am ৬:১২ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৩ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৩ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪১ am ৪:৪৭ am ৬:১৩ pm

আজকের ইফতারের সময় বরিশাল

অনেকেই রয়েছেন যারা প্রতিদিনের ইফতারের সময়সূচি বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে প্রতিদিনই অনুসন্ধান করেন অনলাইনে। তাদের কথা চিন্তা করে আমরা প্রতিদিনের ইফতারের সময়সূচি প্রদান করার আগ্রহ প্রকাশ করে থাকি। মূলত আপনাদের সহযোগিতার কথা চিন্তা করে আপনাদের অনুসন্ধানের প্রবৃত্তি করে প্রয়োজনীয় সকল তথ্য তুলে ধরে থাকি আমরা। জেলাভিত্তিক প্রয়োজনীয় রমজানের সময়সূচি সম্পর্কিত তথ্যগুলো সম্পর্কে জানতে আমাদের আলোচনার সাথে যুক্ত থাকুন আমরা প্রথমত আপনাদেরকে আজকের ইফতারের সময় জানিয়ে সহযোগিতা করব।

বরিশাল জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪

জেলাভিত্তিক রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে যারা আমাদের সাথে যুক্ত হয়েছেন তাদেরকে স্বাগতম জানাচ্ছি। সম্মানীয় মুসলিম ভাই ও বোন আমাদের সাথে যুক্ত থাকে রমজানের সময়সূচি সম্পর্কে বিষয় সম্পর্কে জেনে নিন প্রথমত আপনাদের বিভিন্ন বিষয় সম্পর্কে জানিয়েছি এবং আলোচনার এই পর্যায়ে থেকে রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানানোর ইচ্ছা প্রকাশ করে কাজ করেছি। ক্যালেন্ডার সংগ্রহ অনেকটাই সহজ এক্ষেত্রে ক্যালেন্ডারের প্রতি আগ্রহ রয়েছে অনেক বেশি। নিচে প্রদান করছি বরিশাল জেলা রমজানের ক্যালেন্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *