মাথা ব্যথার দোয়া| মাথা ব্যথায় যে দোয়া পড়বেন

প্রিয় ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে তুলে ধরব মাথা ব্যাথার দোয়াটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মাথা ব্যথার দোয়াটি বাংলা ও আরবিতে সংগ্রহ করতে পারবেন। মাথা ব্যাথা মানুষের এমন একটি সমস্যা যার প্রভাব মানুষের সকল কর্মকান্ডের উপর পরে। অনেকের এই মাথা ব্যথা এমন আকার ধারণ করে যা ওষুধের মাধ্যমে নিরাময় করা সম্ভব হয় না। আজকে আমরা মাথা ব্যথার সহজ পদ্ধতি হিসেবে নিয়ে এসেছি মাথা ব্যাথার দোয়াটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মাথা ব্যথার দোয়াটি সংগ্রহ করে আপনি নির্দিষ্ট নিয়ম অনুযায়ী মাথা ব্যথার দোয়াটির আমল করলে ইনশাআল্লাহ আল্লাহ আপনার মাথা ব্যাথা নিরাময় করে দিবে। তাই আপনারা যারা মাথা ব্যাথার দোয়াটি সংগ্রহ করার ইচ্ছুক তারা আমাদের আজকের এই পোস্ট থেকে মাথা ব্যথার দোয়াটি সংগ্রহ করুন। আশা করছি আমাদের আজকের এই মাথা ব্যাথার দোয়াটির আমল দ্বারা আপনারা উপকৃত হবেন।

মানুষের শরীরের শারীরিক সমস্যাগুলোর মধ্যে অন্যতম একটি সমস্যা আছে মাথাব্যথা। যা প্রতিটি মানুষের হয়ে থাকে। এই মাথা ব্যাথা মানুষের শরীরের মারাত্মক প্রভাব ফেলে। মাথা ব্যথার কারণে মানুষের কাজের ব্যাঘাত ঘটে। মেজাজ খিটখিটে হয়ে যায়। এটি মানুষের জীবনে একটি যন্ত্রণাদায়ক রোগ যা মানুষকে স্বাভাবিক জীবন যাপনে সমস্যা তৈরি করে থাকে। মাথা ব্যথার কারণে মানুষ ঠিকমতো স্বাভাবিক কাজকর্ম করতে পারে না। এটি মানুষের জীবনে সকল ক্ষেত্রে সমস্যা তৈরি করে। অনেকের মাথা ব্যথার পরিমাণ এতই বেশি যে ওষুধেও কাজ করে না। আবার অনেকের মাথা ব্যথার কারণে মাইগ্রেনের সমস্যা হয়ে থাকে। মানুষের জীবনে সুস্থ থাকার জন্য মানুষকে সব রকম সমস্যা থেকে বেরিয়ে আসা অত্যন্ত দরকার। মাথা ব্যাথা নিরাময় করার জন্য মহান আল্লাহ তাআলার একটি ছোট আমল রয়েছে। যেমনটি তেলাওয়াত করার মাধ্যমে মহান আল্লাহ তায়ালা সকল প্রকার মাথা ব্যাথা নিরাময় করে দেন। তবে অবশ্যই আমল দিয়ে নির্দিষ্ট নিয়ম অনুসারে করতে হবে। তাহলে মাইগ্রেনসহ সকল প্রকার মাথাব্যথা দূর করা সম্ভব হবে।

মাথা ব্যথার দোয়া

বর্তমান সময়ে মাথা ব্যাথার মতই যন্ত্রণাদায়ক রোগটি সকলের মাঝে দেখা দেয়। আবার অনেকের মাইগ্রেনের সমস্যা রয়েছে। যাও ওষুধের মাধ্যমে কমিয়ে আনা সম্ভব হচ্ছে না। তাই আমরা আজকে নিয়ে এসেছি মাথা ব্যাথার জন্য ছোট্ট একটি আমল। আপনারা আপনাদের জীবনে এই আমলটি অনুশীলন করলে ইনশাআল্লাহ মহান আল্লাহ তায়ালার রহমতে আপনাদের সকল প্রকার মাথাব্যথা দূর করা সম্ভব হবে। এজন্য আমরা আজকে নিয়ে এসেছি মাথা ব্যাথার দোয়া সম্পর্কিত এই পোস্টটি। আমরা আপনাদের মাঝে মাথা ব্যথার এই দোয়াটি উপস্থাপন করবো। মাথা ব্যাথার এই দোয়াটি মহান আল্লাহ তাআলা পবিত্র কিতাব আল কোরআন থেকে সংগ্রহ করা হয়েছে। মাথা ব্যথার দোয়াটি পবিত্র কোরআনের সূরা ওয়াকিয়া একটি আয়াত। মহান আল্লাহ তা’আলা এই আয়াতের উসিলা করে মাথা ব্যাথা দূর করে দেন। তাই আপনারা যারা মাথা ব্যথার মতো যন্ত্রণাদায়ক সমস্যায় ভুগছেন তারা আমাদের পোস্ট থেকে দোয়াটি সংগ্রহ করে আমলটি নিজের জীবনে অনুশীলন করুন। নিচে মাথা ব্যথার দোয়াটি তুলে ধরা হলো:

দ্রুত মাথাব্যথা থেকে মুক্তি পেতে এ দোয়া পড়া-لَا يُصَدَّعُونَ عَنْهَا وَلَا يُنزِفُونَ 

উচ্চারণ: লা ইউসাদ্দাউনা আনহা ওয়া লা ইউনজিফুন। অর্থ: যা পান করলে তাদের শিরপীড়া হবে না এবং বিকারগ্রস্তও হবে না। (সুরা ওয়াক্বিয়া : আয়াত ১৯)

জ্বর মাথাব্যথার মতোই আরেকটি ব্যাধি, যা বেড়ে গেলে একজন ব্যক্তির পক্ষে খুব বিপজ্জনক হতে পারে।

নিজের বা অন্য কারও জ্বর হলে এ দোয়া পড়বেন।

بِسْمِ اللَّهِ الْكَبِيرِ أَعُوذُ بِاللَّهِ الْعَظِيمِ مِنْ شَرِّ عِرْقٍ نَعَّارٍ وَمِنْ شَرِّ حَرِّ النَّارِ 

‘বিসমিল্লাহিল কাবির, আউজুবিল্লাহিল আজিমি মিন শাররি কুল্লি ইরকিন না’আর ওয়া মিন শাররি হাররিন নার।’

অর্থ: মহান আল্লাহর নামে আমি আল্লাহর আশ্রয় প্রার্থনা করছি; প্রবল প্রবাহমান রগ থেকে এবং জাহান্নামের আগুনের অনিষ্ট থেকে।’ (নাসায়ি; মকবুল দোয়া : ১৬৩)

মাথা ব্যথায় যে দোয়া পড়বেন

মাথা ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য যে দোয়াটি পড়া উচিত তা আমরা উপরেই তুলে ধরেছি আপনাদের উদ্দেশ্যে। প্রিয় পাঠক বন্ধু অবশ্যই বিশ্বাসের শহীদ এই দোয়াগুলো পড়ুন নিয়মিত করার মাধ্যমে আপনি আপনার সমস্যা থেকে মুক্তি পাবেন মহান আল্লাহ রাব্বুল আলামীন কে ডাকুন তিনি সমস্ত রোগ বিপদ থেকে আপনাকে হেফাজত করবেন। সুতরাং আমাদের উপরে প্রচারিত দোয়াটি পড়ুন মাথাব্যথার জন্য আশা করছি মাথা ব্যথা জ্বর দূর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *