মালদ্বীপের সেহেরি ও ইফতারের সময়সূচী ২০২৪

মালদ্বীপের সেহেরি ও ইফতারের সময়সূচী: আসসালামু আলাইকুম সকল কে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা। আজকে আমরা মালদ্বীপ প্রবাসী মুসলিম ভাই বোনদের সহায়তার জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছেন গুরুত্বপূর্ণ একটি আলোচনা। আজকের আলোচনায় আমরা নিয়ে এসেছি মালদ্বীপের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত সকল তথ্য। কেননা পবিত্র রমজানের আগমনে অনেকেই অনলাইনে মালদ্বীপের সেহেরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে তথ্যগুলো অনুসন্ধান করে যাচ্ছেন। তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে মালদ্বীপের সেহেরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত নতুন এই পোস্টটি। আজকে এই পোস্টটির মাধ্যমে আপনারা মালদ্বীপের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। আশা করছি আমাদের এই পোস্টটি আপনাদেরকে সহায়তা করবে।

প্রতিবছর আরবী বর্ষপঞ্জিকা শাবান মাসের পরে পৃথিবীতে পবিত্র রমজান মাসের আগমন ঘটে। রমজান উপলক্ষে বিশ্বের প্রতিটি মুসলিম নারী পুরুষ আল্লাহ তায়ালার তাকওয়া অর্জনের জন্য রমজানের সিয়াম পালন করে থাকে। পবিত্র রমজান মাস অত্যন্ত ফজিলতপূর্ণ একটি মাস। এই মাসটি অন্যান্য মাসের তুলনায় অধিক ফজিলতপূর্ণ। মহান আল্লাহ তাআলা এই মাসের ইবাদত অনেক পছন্দ করে থাকেন। এটি এমন একটি ফজিলতপূর্ণ মাস যে মাসে ইবাদত করার মাধ্যমে একজন মানুষ সারা বছরের ইবাদত করার সমপরিমাণ সওয়াব লাভ করে থাকেন। পবিত্র রমজান মাসে সিয়াম ছাড়াও এই মাসে বেশ কিছু আমল রয়েছে। যেগুলোর মাধ্যমে একজন মানুষ মহান আল্লাহ তাআলার কাছে অধিক পরিমাণ সওয়াব হাসিল করতে পারে। পৃথিবীতে প্রতিটি মুসলিম নারী-পুরুষের জীবনে এই মাসের গুরুত্ব রয়েছে। পবিত্র রমজান মাস প্রতিটি মুমিনের অন্তর কে শিথিল করে তোলে। এটি সমাজের উঁচু নিচু সকল ভেদাভেদ দূর করে প্রতিটি মুসলিমের মাঝে সম্প্রীতির বন্ধন তৈরি করে দেয়।

মালদ্বীপের সেহরির সময়সূচী

অনেকে অনলাইনে মালদ্বীপে সেহরি সময়সূচি সম্পর্কে জানতে চায়। তাদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে আজকে তুলে ধরা হয়েছে মালদ্বীপে সেহরির সময়সূচি সম্পর্কিত নতুন পোস্টটি। আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে মালদ্বীপে সেহরির সময়সূচি সম্পর্কে জানতে পারবেন। আপনি এই পোস্টটি সংগ্রহ করে পবিত্র রমজান মাসে মালদ্বীপে অবস্থান করেও মহান আল্লাহ তাআলার রমজানের কার্যক্রম ও বাকি ইবাদত গুলো সুসম্পন্নভাবে আদায় করতে পারবেন। আমাদের আজকের এই মালদ্বীপের সেহরির সময় সম্পর্কিত তথ্যগুলো আপনার মালদ্বীপ প্রবাসী বন্ধুবান্ধব কিংবা আত্মীয়দের মাঝে শেয়ার করে তাদেরকে জানাতে পারবেন। নিচে মালদ্বীপের সেহরির সময়সূচি তুলে ধরা হলো:

মালদ্বীপের ইফতারের সময়সূচি

বন্ধুরা এখন আমরা আপনাদের মাঝে উপস্থাপন করব মালদ্বীপের ইফতারের সময়সূচি সম্পর্কিত সকল তথ্য। এই তথ্যগুলো আপনাদের বোঝার সুবিধার্থে মালদ্বীপের সময়সূচি অনুযায়ী এবং বাংলা ভাষার উপস্থাপন করা হয়েছে। আপনারা আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে মালদ্বীপের ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে পারবেন এবং আপনার কাজে লাগাতে পারবেন। ভাই আপনারা যারা মালদ্বীপের ইফতারের সময়সূচি জানতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে মালদ্বীপের ইফতারের সময়সূচি তুলে ধরা হলো:

রোজা সেহরি ইফতারি তারিখ বার
১ম ৫ঃ৪ ৬ঃ১৯ ১১ মার্চ সোম
২য় ৫ঃ৩ ৬ঃ১৯ ১২ মার্চ মঙ্গল
৩য় ৫ঃ৩ ৬ঃ১৯ ১৩ মার্চ বুধ
৪র্থ ৫ঃ৩ ৬ঃ১৯ ১৪ মার্চ বৃহস্প
৫ম ৫ঃ২ ৬ঃ১৯ ১৫ মার্চ শুক্র
৬ষ্ঠ ৫ঃ২ ৬ঃ১৮ ১৬ মার্চ শনি
৭ম ৫ঃ২ ৬ঃ১৮ ১৭ মার্চ রবি
৮ম ৫ঃ১ ৬ঃ১৮ ১৮ মার্চ সোম
৯ম ৫ঃ১ ৬ঃ১৮ ১৯ মার্চ মঙ্গল
১০ম ৫ঃ০০ ৬ঃ১৮ ২০ মার্চ বুধ
মালদ্বীপের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ (রহমতের দশ দিন)
রোজা সেহরি ইফতারি তারিখ বার
১১ম ৫ঃ০০ ৬ঃ১৮ ২১ মার্চ বৃহস্প
১২ম ৪ঃ৫৯ ৬ঃ১৭ ২২ মার্চ শুক্র
১৩ম ৪ঃ৫৯ ৬ঃ১৭ ২৩ মার্চ শনি
১৪ ম ৪ঃ৫৯ ৬ঃ১৭ ২৪ মার্চ রবি
১৫ম ৪ঃ৫৮ ৬ঃ১৭ ২৫ মার্চ সোম
১৬ম ৪ঃ৫৮ ৬ঃ১৭ ২৬ মার্চ মঙ্গল
১৭ম ৪ঃ৫৭ ৬ঃ১৬ ২৭ মার্চ বুধ
১৮ম ৪ঃ৫৭ ৬ঃ১৬ ২৮ মার্চ বৃহস্প
১৯ম ৪ঃ৫৬ ৬ঃ১৬ ২৯ মার্চ শুক্র
২০ম ৪ঃ৫৬ ৬ঃ১৬ ৩০ মার্চ শনি
মালের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ (মাগফিরাতের দশ দিন)

 

রোজা সেহরি ইফতারি তারিখ বার
২১ ম ৪ঃ৫৫ ৬ঃ১৬ ৩১ মার্চ রবি
২২ম ৪ঃ৫৫ ৬ঃ১৫ ১ এপ্রিল সোম
২৩ম ৪ঃ৫৫ ৬ঃ১৫ ২ এপ্রিল মঙ্গল
২৪ ম ৪ঃ৫৪ ৬ঃ১৫ ৩ এপ্রিল বুধ
২৫ম ৪ঃ৫৪ ৬ঃ১৫ ৪ এপ্রিল বৃহস্প
২৬ম ৪ঃ৫৩ ৬ঃ১৫ ৫ এপ্রিল শুক্র
২৭ম ৪ঃ৫৩ ৬ঃ১৫ ৬ এপ্রিল শনি
২৮ম ৪ঃ৫২ ৬ঃ১৪ ৭ এপ্রিল রবি
২৯ম ৪ঃ৫২ ৬ঃ১৪ ৮ এপ্রিল সোম
৩০ম ৪ঃ৫১ ৬ঃ১৪ ৯ এপ্রিল মঙ্গল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *