মিথ্যা অপবাদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে মিথ্যা অপবাদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট নিয়ে আলোচনা করবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা মিথ্যা অপবাদ নিয়ে স্ট্যাটাস গুলো সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা মিথ্যা অপবাদ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনি আপনার বাস্তব জীবনে মিথ্যা অপবাদ গুলো সম্পর্কে বুঝতে পারবেন এবং মিথ্যা অপবাদগুলো দ্বারা মানুষের জীবনের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদেরকে মিথ্যা অপবাদ মূলক কর্মকাণ্ড থেকে দূরে সরিয়ে রাখতে সাহায্য করবে।

মিথ্যা অপবাদ বলতে কোন ব্যক্তি সমাজ বা কোন প্রতিষ্ঠানের বিরুদ্ধে এমন কিছু মিথ্যা গুজব রটানো বা ষড়যন্ত্র মুলক কুৎসা রটানো যা ব্যক্তি সমাজ ও প্রতিষ্ঠানের ক্ষতিকর প্রভাব বিস্তার করবে। নিত্য অপবাদ মূলত এক ধরনের ব্যক্তি বা গোষ্ঠী দ্বারা সংঘটিত হয়। প্রতিটি মিথ্যা অপবাদের পিছনে অপবাদ রটনাকারী ব্যক্তির স্বার্থ জড়িয়ে থাকে হোক সেটা অর্থনৈতিক কিংবা রাজনৈতিক সকল প্রকার স্বার্থের কারণে মিথ্যা অপবাদ সংঘটিত হয়। যে ব্যক্তি সমাজ বা প্রতিষ্ঠানের নামে মিথ্যা অপবাদ রাটানো হয় মূলত সেই ব্যক্তি বা প্রতিষ্ঠান লোক সমাজে হেয় প্রতিপন্ন হয়। মিথ্যা অপবাদের কারণে ব্যক্তির সম্মানে অনেক বড় আঘাত আসে। অনেক সময় মিথ্যা অপবাদ দ্বারা ব্যক্তির জীবনে অর্জিত সম্মান ও সাফল্য সব চলে যায়। তাই আমাদের সব সময় মিথ্যা অপবাদ থেকে সর্বদা সচেতন ও সচেষ্ট থাকতে হবে।

মিথ্যা অপবাদ নিয়ে উক্তি

আপনি কি মিথ্যা অপবাদ নিয়ে উক্তিগুলো সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন। তাহলে আপনাকে আমাদের আজকের এই পোস্টে স্বাগতম। পাঠক বন্ধুরা আজকে আমরা আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি মিথ্যা অপবাদ নিয়ে বেশ কিছু উক্তি। আমরা আজকে আমাদের এই ওয়েবসাইটে মিথ্যা অপবাদ নিয়ে উক্তিগুলো বিখ্যাত মনীষীদের কাছ থেকে সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মিথ্যা অপবাদ নিয়ে উক্তি গুলো সংগ্রহ করলে মিথ্যা অপবাদ গুলো সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন এবং এর প্রভাব সম্পর্কে উপলব্ধি করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্টটি সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে মিথ্যা অপবাদ নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

এটাই সত্য যে, অপবাদ সত্যের থেকে বেশি রোমাঞ্চকর, কেননা এতে প্রাণ গুড়া মসলা লাগানো থাকে

সেটা তোমার মুখ দিয়ে ছড়িয়ো  যা তুমার চোখ দিয়ে দেখো নাই।

ভালোমানুষ সম্পর্কে খারাপ কথা আমরা অতি দ্রুতই বিশ্বাস করে ফেলি।

কাউকে একটা অপবাদ দিলে তুমি তার নিকট ঋনি হয়ে থাকলে…

অপবাদ কাউকে কলঙ্কিত করতে পারে না।

অভিমত পোষণ অপবাদ নয়।

আপনি হোন অপবাদ বাহক বা অপবাদ দাতা মনে রাখবেন দুজনই সমান অপরাধী।

যেথায় কোন যুক্তি নেই সেটা হচ্ছে অপবাদ।

স্বজাতি ভক্ষন এর থেকেও অপবাদ করা অপরাধ।

মিথ্যা অপবাদ দেওয়ার শাস্তি হচ্ছে ৮০ বেত্রাঘাত।

মিথ্যা অপবাদ কখনোই বাস্তবে পরিনত হবে না।

মিথ্যা অপবাদ নিয়ে স্ট্যাটাস

পাঠক বন্ধুরা এখানে আমরা তুলে ধরবো, মিথ্যা অপবাদ নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মিথ্যা অপবাদ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিজের ব্যক্তিগত জীবনে কাজে লাগাতে পারবেন। আপনি আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো সচেতন মূলক হিসাবে সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে মিথ্যা অপবাদ নিয়ে স্ট্যাটাস গুলো বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। নিচে মিথ্যা অপবাদ নিয়ে স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

১. যারা বিনা অপরাধে বিশ্বাসী পুরুষ ও নারীদের কষ্ট দেয়, তারা মিথ্যা অপবাদ ও প্রকাশ্য পাপের বোঝা বহন করে।
— আল-কুরআন

২. কোনো মুসলমান অপর কোনো মুসলমানকে যদি এমন স্থানে লাঞ্ছিত করে যেখানে তার মানহানি ঘটে এবং সর্বদা খাটো করা হয়, আল্লাহ তাকে এমন স্থানে লাঞ্ছিত করবেন, যেখানে তার সাহায্যপ্রাপ্তির আশা ছিল।
— হযরত মুহাম্মাদ (স.)

৩. মিথ্যা অপবাদ হল কারো ব্যাপারে অন্যের নিকটে এমন কথা বলা যা তার মাঝে নেই।
— হযরত মুহাম্মাদ (স.)

৪. তোমরা মিথ্যা কথন থেকে দূরে থাক।
— আল-কুরআন

৫. দুর্ভোগ প্রত্যেকের যে পশ্চাতে ও সম্মুখে লোকের নিন্দা করে।
— আল-কুরআন

৬. মিথ্যা অপবাদকারীর শাস্তি হচ্ছে ৮০ বেত্রাঘাত।
— আল-কুরআন

৭. পাঁচটি পাপ এমন, যার প্রায়শ্চিত্ত নেই। তন্মধ্যে তৃতীয়টি হলো কোনো মুমিনকে অপবাদ দেওয়া।
— হযরত মুহাম্মাদ (স.)

৮. তোমরা একজন আরেকজনের দোষ তালাশ করে বেড়িও না এবং কারও অগোচরে গিবত করোনা।
— আল-কুরআন

৯. অপবাদ দেয়া স্বজাতি ভক্ষণ এর থেকেও জঘণ্য।
— জন ক্রিসোস্ট্রম

১০. যে তোষামোদি করতে জানে সে অপবাদও দিতে পারে।
— নেপোলিয়ন বোনাপার্ট

১১. অপরাধ দরিদ্রতার জন্য হয়, প্রচলিত ধারণাটি গরীবদের ওপর চাপিয়ে দেয়া একটি অপবাদ।
— এইচ. এল. মেনকেন

১২. তুমি যদি ভেবে থাকো যে অপবাদের মাধ্যমে একটি মেয়েকে তোমার প্রেমে ফেলতে পারবে কিংবা লোকজনকে তোমাকে ভোট দেওয়াতে পারবে তবে চেষ্টা করে যাও যতক্ষণ না পর্যন্ত তুমি সন্তুষ্ট হও।
— আব্রাহাম লিংকন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *