যৌবন নিয়ে উক্তি, বানী, স্ট্যাটাস ও ক্যাপশন

যৌবন নিয়ে উক্তি, বানী, স্ট্যাটাস ও ক্যাপশন:আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করি সকলেই ভাল আছেন। আজকের আলোচনায় আমরা গুরুত্বপূর্ণ একটি বিষয় সম্পর্কে আপনাদের জানাবো। আমরা আশা রাখছি সম্পূর্ণ আলোচনার সাথে থেকে এই বিষয় সম্পর্কে জানবেন। প্রতিটি মানুষের জন্য এই বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়ের উপর আজকের আলোচনাটি হতে চলেছে। আজকের আলোচনায় আমরা আপনাদেরকে জানাবো যৌবন সম্পর্কিত বিষয়কে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিদের মতামত পাশাপাশি থাকছে যৌবনকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস ও ক্যাপশন।

প্রতিটি মানুষের যৌবন রয়েছে। যৌবনকালে মানুষ বিভিন্ন ধরনের ভুল সিদ্ধান্ত গ্রহণ করেন ভুল ভাবে জীবন যাপন করেন যার ফলে মানুষ কে পরবর্তী সময়ে তার ভুলের মাশুল প্রদান করতে হয়। তাই যৌবন সম্পর্কে জ্ঞান লাভ করতে হবে এ সময়টি কিভাবে অতিক্রম করতে হবে কিভাবে চলতে হবে সেই সমস্ত বিষয় সম্পর্কে সঠিক পরামর্শ প্রদানের উদ্দেশ্য নিয়েই আজকের আলোচনায় উপস্থিত হয়েছি আমরা। সুতরাং আপনারা যারা যৌবন সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করছেন তারা অবশ্যই আমাদের সাথে থাকবেন আশা রাখি আমাদের সাথে থাকার মাধ্যমে যৌবন সম্পর্কিত বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবে। মানুষের অনেক বড় পরিবর্তন হয়ে থাকে যৌবনকালে যৌবনকাল সম্পর্কিত বিষয় সম্পর্কে অবশ্যই জানতে হবে।

যৌবন নিয়ে উক্তি

যৌবন সম্পর্কিত বিষয়ে মহান ব্যক্তিগণ বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ তথ্য আমাদের মাঝে প্রদান করেছেন। একজন সচেতন ব্যক্তি হিসেবে অবশ্যই যৌবন সম্পর্কিত এই বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। প্রতিটি ব্যক্তির জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। সুতরাং যৌবন নিয়ে গুরুত্বপূর্ণ এই তথ্যগুলো সম্পর্কে জানুন। আশা রাখছি এই যৌন সম্পর্কিত উক্তিগুলো জানার মাধ্যমে যৌবনকে কেন্দ্র করে সেরা কিছু তথ্য জানতে চলেছেন যা আমাদের জীবনে অনেক বড় ভূমিকা পালন করতে সক্ষম।

1. কেয়ামতের দিন ৫টি প্রশ্নের উত্তর দেয়া ব্যতীত কোন মানুষকে এক কদমও নড়তে দেয়া হবে না । তার মধ্যে একটি হলো – “ সে তার যৌবনকাল কোন পথে ব্যয় করেছে ”— হযরত মোহাম্মাদ (সাঃ)

2. যৌবনের গভীর সংজ্ঞাটি হলো- জীবন এখনও বাস্তবতার ছোঁয়া পায় নি ।— আলফ্রেড উত্তর হোয়াইটহেড

3. যে তার যৌবনে পড়াশোনাকে অবহেলা করে, সে তার অতীতকে হারায় এবং ভবিষ্যতকে মেরে ফেলে ।— ইউরিপাইডস

4. যৌবনের ইবাদত বৃদ্ধ বয়সের ইবাদতের চেয়ে অনেক বেশি দামী। আবার বৃদ্ধ বয়সের পাপ যৌবনের পাপের চেয়ে অনেক বেশি জঘন্য।— হযরত আলী (রাঃ)

5. যৌবন হলো ধনী হওয়ার সেরা সময় আবার দরিদ্র হওয়ারও সেরা সময় ।— ইউরিপাইডস

6. প্রতিটি সফলতার ভিত্তি হচ্ছে যৌবনের শিক্ষা ।— ডায়োজিনেস

7. যৌবন একটি গুণ, পরিস্থিতির বিষয় নয়।— ফ্রাঙ্ক লয়েড রাইট

8. ঠিক আছে, যৌবনের সময় ধরে নেওয়া ব্যক্তিত্ব এবং ছদ্মবেশ সময়কাল। এটা আন্তরিকভাবে অন্তর্দৃষ্টি সময়।-পাবলো পিকাসো

9. যে তার যৌবন সিগারেট থেকে শুরু করে সে অসুস্থ হয় । আর যে তার যৌবন একটি মেয়েকে দিয়ে শুরু করে সে সবাইকে অসুস্থ করে দেয় ।— মেরি লিটল

যৌবন নিয়ে স্ট্যাটাস

যৌবনকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস নিয়ে আসতে চলেছি আমরা। আপনারা যারা যৌবনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস প্রদান করতে চান তারা অবশ্যই আমাদের সাথে থাকবেন। এক্ষেত্রে আজকে আমরা আপনাদেরকে জানাবো যৌবন সম্পর্কিত সেরা কিছু স্ট্যাটাস । সুতরাং আমাদের সাথে থাকুন এবং যৌবন সম্পর্কিত এই সুন্দর স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন।

⭐ “নষ্ট যৌবনের কথা বলে কোন লাভ নেই। – ভিকেবয়”
⭐ “যৌবনের বিশুদ্ধতা ঐশ্বরিক বাতাসের সূচনা করবে। – তাকিজিরো ওনিশি”
⭐ “সৌন্দর্য, যৌবন এবং সৌভাগ্য কখনো একসাথে বসে সভা করে না, তাই সুশৃঙ্খলভাবে এরা মানুষের জীবনে আসতে পারে না। – উইলিয়াম জেনিং”

⭐ “যৌবন প্রতিফলনের সময় নয়, এটি উদাসীন উপভোগের সময়। – অ্যান্টনি রোলস”
⭐ “আমার যৌবনের প্রারম্ভিক অভিব্যক্তি শিল্পের সমস্ত দিক দিয়ে পরিপূর্ণ ছিল। – ফেলিক্স ডি ওয়েলডন”
⭐ “চরিত্র যৌবনকে সৌন্দর্য এনে দেয় এবং সম্ভ্রম জানায় কুঞ্চিত চর্ম ও ধূসর চুলকে। – ইমারসন”
⭐ “যৌবন কেটে যায় স্বপ্নের মতো। – থিওক্রিটাস”
⭐ “যৌবনের আমি করিনু ঘােষণা, প্রেম বলে কিছু নাই।
        চেতনা আমার জড়ে মিশাইলে সব সমাধান পাই। – যতীন্দ্রনাথ সেনগুপ্ত”
⭐ “বয়সকে জোরালো করার আসল উপায় হল মনের যৌবনকে দীর্ঘায়িত করা। – মর্টিমার কলিন্স”

যৌবন নিয়ে ক্যাপশন

যৌবন নিয়ে সেরা কিছু ক্যাপশন থাকছে এখানে। অনেকেই স্ট্যাটাস প্রদান করার উদ্দেশ্য নিয়ে ক্যাপশন খুঁজে থাকেন মূলত তাদের উদ্দেশ্যেই এখানে নিয়ে এসেছি সেরা কিছু ক্যাপশন। অনলাইন অনুসন্ধানে নির্বাচিত সেরা ক্যাপশন গুলো তুলে ধরার চেষ্টা করেছি সুতরাং এখান থেকে সেরা কিছু ক্যাপশন সম্পর্কে জানুন এবং আপনার পছন্দের ক্যাপশনটি খুজে সংগ্রহ করুন।

যৌবন মাত্র একবারই আসে । এটিকে যদি সঠিকভাবে কাজে লাগান তবে একবার ই যথেষ্ট ।

— জো ই লুইস

যে তার যৌবনে পড়াশোনাকে অবহেলা করে, সে তার অতীতকে হারায় এবং ভবিষ্যতকে মেরে ফেলে ।

— ইউরিপাইডস

যে তার যৌবন সিগারেট থেকে শুরু করে সে অসুস্থ হয় ।  আর যে তার যৌবন একটি মেয়েকে দিয়ে শুরু করে সে সবাইকে অসুস্থ করে দেয় ।

— মেরি লিটল

যৌবন খুব সুন্দর একটি জিনিস । ছোটবেলাতেই একে শেষ করে দেওয়া  খুবই খারাপ ।

— জর্জ বার্নার্ড শ

যৌবন একটি আদর্শ সময় হবে যদি এটি জীবনে একটু পরে আসে।

— হারবার্ট হেনরি আসকিথ

প্রতিটি সফলতার ভিত্তি হচ্ছে যৌবনের শিক্ষা ।

— ডায়োজিনেস

যৌবন বয়সের বিষয় নয়, জন্ম থেকেই একজন মানুষ যুবক অথবা বৃদ্ধ হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *