সিদ্ধান্ত নিয়ে কিছু কথা, উক্তি, স্ট্যাটাস ও কবিতা

সিদ্ধান্ত নিয়ে কিছু কথা, উক্তি, স্ট্যাটাস ও কবিতা: সিদ্ধান্ত শব্দটি শুরু হতে পারে তবে এই সিদ্ধান্ত গ্রহণ করা অত্যন্ত কঠিন ও জুটির একটি কাজ। ভুল সিদ্ধান্তের কারণে জীবনে অনেক বড় সমস্যা নেমে আসতে পারে। তবে অনেকেই জীবনে ভুল সিদ্ধান্ত নিয়ে বর্তমান সময়ে কঠিন সময়ে জীবন যাপন করছেন। আজকের এই আলোচনা সিন্ধান্তের উপর ভিত্তি করেই নিয়ে এসেছি আমরা। সুতরাং সিদ্ধান্ত সম্পর্কিত আলোচনাটিতে আপনাকে স্বাগতম। অভিনন্দন জানাচ্ছি নতুন এই আলোচনাটিতে।

পৃথিবীতে প্রতিদিন অসংখ্য মানুষ বিভিন্ন ক্ষেত্রে সিদ্ধান্ত নিয়ে থাকে। সকলের সিদ্ধান্ত সঠিক হয়ে থাকে এমনটা নয় কিছু কিছু ব্যক্তি সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম আবার অনেকেই ভুল সিদ্ধান্তে পৌঁছায়। পরবর্তী সময়ে সিদ্ধান্তকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ কিছু মতামত প্রদান করে থাকেন এমন মতামত গুলোই আপনাদের মাঝে তুলে ধরব এই আর্টিকেলটির মাধ্যমে।

সুতরাং আপনি যদি সিদ্ধান্তকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের গুরুত্বপূর্ণ কথাগুলো সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের সাথে যুক্ত থাকবেন। আমরা এই আলোচনার মাধ্যমে সিদ্ধান্তকে কেন্দ্র করে মূল্যবান কিছু উক্তি সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের মত স্ট্যাটাস ও কবিতা তুলে ধরে সহযোগিতা করব। সিদ্ধান্ত সম্পর্কিত এই আলোচনাটি আপনার সিদ্ধান্ত নেওয়ার বিষয়টিকে সহজ করে তুলতে পারে।

সিদ্ধান্ত নিয়ে কিছু কথা

সিদ্ধান্ত নেওয়ার পূর্বে এমন কথাগুলো সম্পর্কে জানতে আসলে আপনি খুব সহজেই সিদ্ধান্ত নিতে পারবেন এবং সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হবে। এবং যারা ইতিমধ্যে ভুল সিদ্ধান্ত গ্রহণ করেছেন তাদের সিদ্ধান্তের বিষয়টি সিদ্ধান্ত সম্পর্কিত কথার সাথে মিলিয়ে দিতে পারেন। সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি খুবই কঠিন। সিদ্ধান্ত সম্পর্কিত বিশেষ ব্যক্তিদের কিছু গুরুত্বপূর্ণ কথা তুলে ধরা হচ্ছে নিচে।

সঠিক কাজটি করা একটি সিদ্ধান্ত। আর আপনি যখনই এই সিদ্ধান্তটি গ্রহণ করবেন, তখন বেশিরভাগ ক্ষেত্রেই বাকি পথ আপনাকে একাই পারি দিতে হবে।
— সেবাস্টিন ক্রুজ।

আজ রাতে আমি ভালোভাবে ঘুমাতে পারবো, কারণ আমি জানি যে আমি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছি৷ আপনার নিজের মধ্যে এই আত্মবিশ্বাস থাকাটা অনেক জরুরি।
— জর্জ রায়ান।

কোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে আমাকে সম্ভাব্য সকল সিদ্ধান্তগুলো নিয়ে চিন্তা করতে হয়। এবং এটি আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ।
— অ্যাঞ্জেলা মার্কেল।

সিদ্ধান্ত নিয়ে উক্তি

সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হয়ে থাকে জীবনের অনেক ক্ষেত্রে। সঠিক সিদ্ধান্ত নিলে আমরা উপকৃত হই এবং ভুল সিদ্ধান্ত নিলে পরবর্তী সময়ে কঠিন ও খারাপ সময় অতিবাহিত হতে পারে। তাই জীবনের বিশেষ ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার পূর্বে দীর্ঘ সময় ভাবনা চিন্তার পরবর্তী সময়ে সিদ্ধান্ত গ্রহণ করা প্রয়োজন। সিদ্ধান্ত নিয়ে সুন্দর কিছু উক্তি তুলে ধরা হলো নিচে:

আমার বাবা আমার করা প্রতিটি সিদ্ধান্তে সর্বদা অত্যন্ত সহায়ক ছিলেন এবং আমি যা করতে চেয়েছিলাম তা বেছে নেওয়ার বিষয়ে আমার প্রতি আরও বেশি আগ্রহী।
— কলিন হানকস্।

একটি অভ্যাস পরিবর্তন করতে, একটি সচেতন সিদ্ধান্ত গ্রহণ করুন, তারপরে সেই সিদ্ধান্ত মোতাবেক নতুন করে আচরণ করতে থাকুন।
— ম্যাক্সওয়েল মাল্টজ্।

সিদ্ধান্ত নিয়ে স্ট্যাটাস

সিদ্ধান্তকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্ট্যাটাস প্রদানের আগ্রহ অনেকের মধ্যে লক্ষ্য করা যায়। এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আমরা আমাদের এই আইডি কার্ডের মাধ্যমে সিদ্ধান্তকেন্দ্রিক সেরা মানের কিছু স্ট্যাটাস প্রদান করে সহযোগিতা করব। সুতরাং আপনারা যারা সিদ্ধান্তকে কেন্দ্র করে স্ট্যাটাস করছে তাদের জন্য সেরা কিছু স্ট্যাটাস অপেক্ষা করছে। আমাদের এই আলোচনা থেকে স্ট্যাটাসগুলো সংগ্রহ করে ব্যবহার করুন।

১. আমরা সবাই প্রথমে শূন্য থেকেই শুরু করি৷ কিন্তু একটা সঠিক সিদ্ধান্তই একজনকে শূন্য থেকে নায়কে পরিণত করতে পারে।— গোবিন্দা।

২. সকল সিদ্ধান্ত গ্রহণের পেছনেই সময় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এবং আপনার কিছু সিদ্ধান্তই বলে দিতে পারে আপনি সময়কে কীভাবে ব্যবহার করেছেন।— জন কেল।

৩. নিজের উত্তেজনা ও রাগকে নিয়ন্ত্রণের মধ্যে রাখতে চেষ্টা করুন। রাগের মাথায় নেওয়া সিদ্ধান্ত কখনোই কোনো ভালো ফল বয়ে আনে না।— ফ্রড ফ্রিক।

৪. জীবনে কখনো কখনো আপনাকে একটি স্বার্থপর সিদ্ধান্ত নিতে হয় এবং শুধু নিজের জন্য যেটা সবচেয়ে ভালো হবে, ঠিক সেই কাজটাই করতে হয়।— সাকুন বার্কলে।

৫. জীবন একটা দাবা খেলার মতো। আপনার নেয়া প্রতিটি সিদ্ধান্তের পরিণাম আপনাকে অবশ্যই ভোগ করতে হবে।— পি. কে. সুবান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *