ছেলেদের কষ্টের স্ট্যাটাস ২০২৪, ছেলেদের কষ্ট নিয়ে উক্তি স্ট্যাটাস ও এসএমএস

ছেলেদের সহযোগিতার উদ্দেশ্যে আজকের এই আর্টিকেল নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। অনেক ছেলেরা নিজেদের কষ্টের বিষয়টি অন্যের মাঝে প্রকাশ করার আগ্রহ দেখিয়ে অনলাইনে অনুসন্ধান করেন এমন তথ্য সংগ্রহের উদ্দেশ্যে। তাদের সহযোগিতার জন্য আজকের আলোচনায় আমরা প্রদান করব ছেলেদের কষ্টের কিছু স্ট্যাটাস। তবে সম্পূর্ণ আলোচনার সাথে থাকার মাধ্যমে শুধুমাত্র ছেলেদের কষ্টের স্ট্যাটাস পাবেন এমনটা নয় আপনারা জানতে পারবেন ছেলেদের কষ্টের বিষয়ে সম্পর্কে বিশেষ জ্ঞানী ব্যক্তিদের মতামত সেই সাথে ক্যাপশন ও কিছু এসএমএস তুলে ধরার ইচ্ছে নিয়ে আজকের এই আলোচনা।

অবশ্যই সম্পূর্ণ আলোচনার সাথে যুক্ত থাকার মাধ্যমে এই সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন আপনি। আমরা আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে সম্পূর্ণ আলোচনার সাথে থাকার পরামর্শ প্রদান করে আলোচনাটি শুরু করছি । প্রতিটি ছেলের মনে দুঃখ কষ্ট রয়েছে। কষ্ট ছাড়া কোন মানুষ হয় না তবে কষ্টের পরিমাণ কারো ক্ষেত্রে বেশি আবার অনেকের রয়েছে গভীর কষ্ট। নিরব পরিবেশ ও গভীর রাত কষ্টকে আরো বাড়িয়ে দিয়ে থাকে এমন কষ্টের বিষয় সম্পর্কে অন্যকে জানাতে অনেকেই এসএমএস স্ট্যাটাস ব্যবহার করেন। আমাদের আলোচনায় থাকা ছেলেরা কষ্টের এই বিষয়গুলোকে অন্যের মাঝে প্রকাশ করতে চাইলে সম্পূর্ণ আলোচনার সাথে যুক্ত থাকবেন আমরা সেরা ও খুবই কষ্টের কিছু স্ট্যাটাস এসএমএস দিয়ে সহযোগিতা করব আপনাকে।

সুতরাং আপনি খুব কষ্টে রয়েছেন এই বিশ্বাস সম্পর্কে অন্যকে জানাতে অন্যতম সেরা একটি আলোচনা এটি। বিশেষ এই আলোচনায় আপনাদের সকলের উপস্থিতি কামনা করছি আমরা।

ছেলেদের কষ্টের স্ট্যাটাস

প্রতিটি ছেলের মনে কষ্ট রয়েছে দুঃখ রয়েছে। তবে সকলের ক্ষেত্রে সমান পরিমাণ কষ্ট রয়েছে এমনটা নয়। অনেকেই রয়েছেন খুব বেশি কষ্টে আবার অনেকেই স্বাভাবিকের তুলনায় কিছুটা বেশি। তবে কষ্ট অবশ্যই রয়েছে সকলের ক্ষেত্রে। তবে এই কষ্টের বিষয়টি অন্যের মাঝে প্রকাশ করার ইচ্ছে থাকে খুব কম সংখ্যক ব্যক্তির আবার অনেকেই নিজের কষ্টের মাত্রা পেরিয়ে নিজের দুঃখ কষ্টের কথা অন্যের মাঝে প্রকাশ করার আগ্রহ নিয়ে স্ট্যাটাস প্রদান করে থাকেন। তাদের সহযোগিতার জন্য আজকে আমরা নিয়ে এসেছি খুব বেশি কষ্টের কিছু স্ট্যাটাস অর্থাৎ আমাদের এই আলোচনাটি থেকে আপনি ছেলেদের কষ্টের স্ট্যাটাস সংগ্রহ করতে সক্ষম।

1. ছেলেদের জীবনটা বড়ো জটিল। সারাজীবন পরিবারের দায়িত্ব ঘাড়ে নিয়ে চলতে হয়, কিন্তু তাদের মন খারাপ গুলো কেউ দেখতে পায় না।

2. মধ্যবিত্ত পরিবারের ছেলেদের উপন্যাস কিনে পড়তে হয় না, কারণ তারা নিজেই এক একটা বাস্তব চরিত্র।

3. ছেলেদের কান্নাতে যদি মেয়েরা ফিরে আসতো, তাহলে ব্রেকআপ শব্দটি আর থাকতো না।

4. ছেলেরা কাঁদতে পারে না এটা সত্যি, কিন্তু ভেতর থেকে ভীষণ ভাবে ভেঙে যায়।

5. মনের কষ্ট গুলো চেপে রেখে, মুখে হাসি দিয়ে সবার সাথে কথা বলতে শুধু ছেলেরাই পারে।

6. একটা ছেলের সবচেয়ে বড়ো ভুল; প্রতিষ্ঠিত না হয়ে কাউকে নিয়ে স্বপ্ন দেখা।

7. ছেলেদের চোখে পানি তখনই আসে, যখন প্রিয় মানুষের কথা বুকে এসে লাগে।

8. ছেলেরা হয়তো একটু বেশী ভালোবাসে; তাইতো রাস্তার ধারে এতো পাগল ঘোরে।

9. ঘৃণা অবহেলা একাকীত্ব নির্ঘুম রাত! কিছু ছেলের জীবন এভাবেই শেষ হয়ে যায়।

10. ছেলেদের মন খারাপের অধিকার নেই, কান্নার অধিকার নেই। কারণ ছেলেরা যদি কান্না করে, তাহলে সবাই বলবে নাকামো করছে।

ছেলেদের কষ্টের মেসেজ

যোগাযোগের ক্ষেত্রে মেসেজ ব্যবহার করেন না এমন ব্যক্তি খুব কম রয়েছে বর্তমান সময়ে। অনলাইন অফলাইন সকল ক্ষেত্রেই এসএমএস এর ব্যবহার রয়েছে। আজকের আলোচনায় আমরা কষ্টের কিছু মেসেজ দিয়ে আপনাদের সহযোগিতা করব। যেহেতু আমরা ছেলেদের বিষয় সম্পর্কে আলোচনা করছি তাই স্বাভাবিকভাবেই ছেলেদের কষ্টের মেসেজগুলো থাকছে আমাদের আলোচনায়। সম্পূর্ণ আলোচনার সাথে থেকে কষ্টের মেসেজগুলো সংগ্রহ করুন। সংগ্রহীত এই মেসেজগুলো অন্যের মাঝে ব্যবহার করতে পারেন আপনি এই এসএমএস গুলো যাকে প্রদান করবেন তিনি অবশ্যই ভাবতে বাধ্য হবে আপনি খুব কষ্টে রয়েছেন আপনার কষ্টের বিষয় সম্পর্কে জানাতে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত ছেলেদের কষ্টের মেসেজগুলো ব্যবহার করতে পারেন।

  • কান্না পেলে কেঁদে নিও কারণ বৃষ্টির পরে কিন্তু আকাশ সুন্দর হয়।
  • নিষিদ্ধ হয়ে যায় ভালবাসা নয়তো নিষিদ্ধ হয়ে যাক ছেড়ে চলে যাওয়া।
  • উপহাস হয়ে না আফসোস হয়ে একদিন সামনে দাঁড়াবো তোমার। 
  • কাঁদার একটা সীমা আছে সেই সীমা অতিক্রম করার পর কেউ কাঁদতে পারেনা।
  • সমাজ কি বলবে পরিবার মেনে নেবে না এই দুইটা শব্দের কাছে প্রায় সব ভালবাসার মৃত্যু হয়।

ছেলেদের কষ্টের কথা

ছেলেদের কষ্টের কথাগুলো প্রকাশ করে থাকে বিভিন্ন মাধ্যমে এমন ছেলে রয়েছে অনেক। তবে নিজেদের কষ্টের কথাগুলো সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে বলতে ব্যর্থ কিছুসংখ্যক ছেলে। মূলত তাদের সহযোগিতার জন্য আমরা আমাদের আলোচনায় নিয়ে এসেছি ছেলেদের অত্যন্ত কষ্টের কিছু কথা। আমাদের আলোচনা সাথে থাকার মাধ্যমে এমন কথাগুলো সম্পর্কে জানতে পারবেন আপনি। এক্ষেত্রে আপনি যদি আপনার কষ্টের কথাগুলো সুন্দরভাবে উপস্থাপন করতে চান অন্য ব্যক্তির মাঝে তাহলে আমাদের আলোচনায় থাকা গুরুত্বপূর্ণ এই কষ্টের কথাগুলো সম্পর্কে জেনে নিতে পারেন ।

  • রুশের দশ দশা, কখনো হাতি কখনো মশা।  –  মীর মশারফ হোসেন
  • মানুষ মরলে লাশ হয়, সংস্কৃতি মরলে প্রথা হয়।  –   হুমায়ুন আজাদ
  • মানুষ যখন তার শ্রেষ্ঠ স্বপ্ন দেখি তখনই সে বাস করে তার শ্রেষ্ঠ সময়ে।  –   হুমায়ূন আজাদ
  • আমরা ছেলেরাও কাঁদি,তবে সেটা চোখ দিয়ে নয় আমরা কাঁদি হৃদয় দিয়ে।  –   সংগৃহীত
  • নিউট্রন বোমা বোঝ, মানুষ বোঝ না।  –  হেলাল হাফিজ
  • টাকায় অধিকাংশ মানুষের একমাত্র ইন্দ্রিয়।  –   হুমায়ুন আজাদ
  • পৃথিবীজুড়ে প্রতিটি নর-নারী এখন মনে করে তাদের জীবন ব্যর্থ, কেননা তারা অভিনেতা অভিনেত্রী হতে পারেনি।  –   হুমায়ূন আজাদ
  • ছেলেরা পাবার ভেতর দিয়ে মেয়েদের দেয়। আর মেয়েরা দেবার ভেতর দিয়ে ছেলেদের পায়। মেয়েদের অনুমান পদের নিশ্চয়তা হতে অনেক বেশি ঠিক।  –  কিপলিং

ছেলেদের জীবন নিয়ে কিছু কষ্টের স্ট্যাটাস

ছেলেদের জীবন নিয়ে সুন্দর কিছু কষ্টের স্ট্যাটাস পেতে চাইলে এই আলোচনাটি আপনাকে বিশেষ সহযোগিতা করতে সক্ষম। বিশেষ গুরুত্বপূর্ণ এই আলোচনায় ছেলেদের কষ্টের বিষয় সম্পর্কে বেশ কিছু তথ্য প্রকাশ করেছি। তবে ছেলেদের জীবন সম্পর্কিত কষ্টের কথাগুলো থাকছে এখানে। শুধুমাত্র একজন ছেলে অনুভব করতে পারে তাদের জীবন কতটা কষ্টের। এ বিষয় সম্পর্কে ছেলে ব্যতীত অন্য কেউ অনুভব করতে পারেন না। তবে সকল ছেলেদের জীবন কষ্টের এমন ভাবাও ঠিক নয় কিছু কিছু ছেলে রয়েছে যারা খুব বেশি ভালো রয়েছেন আবার অনেকেই রয়েছেন কষ্টের সাগরে ডুবে। মূলত এমন কিছু ছেলের জীবন নিয়ে স্ট্যাটাস প্রদান করব আমরা যারা খুব বেশি কষ্টে অবস্থান করছেন বর্তমান সময়ে।

“ পৃথিবী জুড়ে প্রতিটি নরনারী এখন মনে করে তাদের জীবন ব্যর্থ, কেননা তারা অভিনেতা বা অভিনেত্রী হতে পারেনি॥ ”

—- হুমায়ুন আজাদ।

ছেলেরা পাবার ভেতর দিয়ে মেয়েদের দেয়। আর মেয়েরা দেবার ভেতর দিয়ে ছেলেদের পায়।মেয়েদের অনুমান পুরুষদের নিশ্চয়তা হতে অনেক বেশী ঠিক।

—- কিপলিং

“ পুরুষের দশ দশা, কখনও হাতি কখনও মশা॥ ”

—- মীর মশারফ হোসেন।

“ জীবন খুবই মূল্যবান : জীবনবাদীরা যতোটা মূল্যবান মনে করে, তার চেয়ে অনেক বেশি মূল্যবান। আর শিল্পকলা জীবনের থেকেও মূল্যবান। ”

—- হুমায়ূন আজাদ

মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস

মধ্যবিত্ত পরিবারের ছেলেদের কষ্টের বিষয়টি ভাষায় প্রকাশ করা অসম্ভব। এদের জীবনটাই যেন ভুল। খুব কষ্টের মধ্য দিয়ে মধ্যবিত্ত পরিবারের সন্তানদের চলতে হয়। এদের প্রয়োজনীয় জিনিসপত্রগুলো ক্রয় করতে দশবার ভাবতে হয়। শখের জিনিস তো দূরের কথা। মধ্যবিত্ত পরিবারের ছেলেদের দুঃখের কথা বলার কেউ থাকেনা। এদের সকল সিদ্ধান্ত গ্রহন করতে হয় অনেক ভেবে। মধ্যবিত্ত পরিবারের সন্তানদের কষ্টের স্ট্যাটাস গুলো যারা করছেন তাদেরকে সামান্য কিছু স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করছি তবে মধ্যবিত্ত পরিবারের সন্তানেরা যানে কষ্ট কি জানিস।

  1. একলা ঘর জরাজীর্ণ হেডফোন আর একাকিত্ব হ্যাঁ এই তো আমি বেশ ভালই আছি….
  2. হেলায় হারানো সে বিকেল আবছা আলোয় ঝাপসা,কাঁচে আজ যে আদর অধিকার কই প্রেমের নিবিড় প্রবীন জালে…
  3. একটা সকাল এমনও আসতে পারতো… মুখোমুখি তোমায় পেতাম.. কিন্তু তা আর হল না… মোহের জালের মিথ্যে আশা ভাঙলো.. একা ছাদে কাঁটা ঘুড়ি একাই পড়ে রইল… ভালো-বাসা আর হল না…
  4. একটা বিকেল আমাদের হতে পারতো… ময়দানের পাশে ট্রামে চড়ে সূর্যাস্ত দেখতাম.. একটা বৃষ্টিভেজা সন্ধে মদেরও হতো…এক ছাতায় অনেকটা পথ চলতাম…
  5. আমার ভালোবাসা তোমার কাছে ন্যাকামির আখ্যা পায় আর একাকিত্ব এসে প্রতিবারই কাঁদায় আমায়।
  6. দূরে কোথাও যেন মনটা একবার কাছে আসার কথা ভেবেই আবার পিছু হটে। বেঁচে থাকি আমি, বাঁচে আমার একলা পৃথিবী।

 

  1. এ ঘরের স্তব্ধতা ঝিঝি পোকায় ভাঙে। আমি এ অভ্যাসের দাস হব। এই ভাঙা ঘরের চারটে দেওয়াল, আজ তোদের গালেই চুমু খাব।
  2. অন্ধকার ঘরে বাস আমার, আলোকচ্ছটাও আসেনা। একাকিত্বকে সঙ্গি করেছি, কেউ আমার সাথে মেশে না।
  3. ঐ হেডফোন জড়ানো জীবনে পারসোনাল স্পেসের চাহিদা মেটাতে গিয়ে হৃদয়ের সবচেয়ে আপনার মানুষটাই যেন বড্ড দূরে সরে গিয়েছে।
  4. আজো খুব ইচ্ছে করে তোমায় ছুঁতে চুল থেকে নখ তোমার ঠোঁটের সঙ্গ পেতে বিশ্রী এ আবদার মনখেয়ালি নরম চোখ আজও জানে আদরবাসা…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *