ডায়রি নিয়ে স্ট্যাটাস, উক্তি ছন্দ ও কবিতা

আমরা প্রায় সকলেই ডায়েরি ব্যবহার করে থাকি। বিভিন্ন প্রয়োজনে এটি আমরা ব্যবহার করে থাকি। এটি ব্যবহারের মূল উদ্দেশ্য হচ্ছে জীবনের মূল্যবান স্মৃতিজড়িত কথাগুলো নোট অর্থাৎ লিখে রাখার জন্য। তরুণ-তরুণী গান এটি ব্যবহার করতে আগ্রহ প্রকাশ করেন প্রায় সকলেই জীবনে কখনো না কখনো ডায়েরীতে লিখে পছন্দ করতেন। সুখের সময় কিংবা দুঃখের সময় দুই সময়ে ডায়েরিতে লিখে থাকেন মানুষজন এছাড়াও নিজের আবেগপূর্ণ আনন্দঘন মুহূর্ত গুলো মনে রাখার জন্য ডায়রির ব্যবহার রয়েছে।

এক্ষেত্রে ডায়েরি নিয়ে অনেকেই স্ট্যাটাস করে থাকেন সোশ্যাল মিডিয়া গুলোতে যে সকল ভিউয়ার্স এই সম্পর্কিত স্ট্যাটাসগুলো অনলাইন থেকে সংগ্রহ করার জন্য আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন। এই স্ট্যাটাসগুলো প্রয়োজনীয়তা অনুভব করছেন এমন ব্যক্তিদের উদ্দেশ্যে আজকের আলোচনা আগ্রহের সাথে থাকলে অবশ্যই আপনাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন এখান থেকে। শুধু তাই নয় এই বিষয়ের উপর ভিত্তি করে উক্তি শব্দ ও ক্যাপশন দেওয়ার চেষ্টা করেছি আমরা উভয় বিষয়ে সম্পর্কে জানতে পারবেন এখান থেকে সুতরাং আপনাদের সকলের প্রতি আহবান আমাদের সাথে থাকার জন্য সাথে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য বলা হচ্ছে।

ডায়রি নিয়ে স্ট্যাটাস

ডায়রি সম্পর্কিত স্ট্যাটাসগুলো অনেকেই বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করে থাকেন এমন ব্যক্তিগণ নিজেরাই সেটা লিখতে গেলে বিভ্রান্তিতে পড়ে যায় কি লিখবো ভেবে উঠতে পারে না এ ক্ষেত্রে সহযোগিতা নিতে আগ্রহ প্রকাশ করে। আজকের আলোচনাটি মূলত এমন ব্যক্তিদের জন্য যারা এই বিষয়ের উপরে স্ট্যাটাস গুলো জানতে আগ্রহী। তাইতো আজকের আলোচনায় আমরা এই স্ট্যাটাস গুলো তুলে ধরেছি। সুতরাং এই বিষয় সম্পর্কিত স্ট্যাটাসগুলো আনন্দের হতে পারে এছাড়া হতে পারে কষ্টের তাই দুই ধরনের স্ট্যাটাসগুলো তুলে ধরেছে আমরা স্মৃতিপূর্ণ এই স্ট্যাটাস গুলো নিচে প্রদান করা হলো।

“ডায়েরীটা আর উল্টিয়ে দেখা হয়না,
তোমাকে নিয়ে স্বপ্নের কথাগুলো আর সাজিয়ে লেখা হয়না ।”

“ভুলে গেছি ডায়েরী তে  লেখার শব্দ,
ভুলক্রমে লিখতে বসলে ও কলমটা থাকে নিস্তব্ধ ।”

“ডায়েরীর শেষ পাতায় লেখা আছে কিছু কথা,
মাঝে মাঝে দেখতে ইচ্ছে করে উল্টিয়ে সেই পাতা ।

“ডায়েরীর সেই পাতা উল্টিয়ে নিজেকে আরো কষ্ট দিয়ে কি লাভ !
কষ্টের স্রোতের মুক্তির জন্য লেখাটা সেখানেই অবশিষ্ট থাক ।”

ডায়রি নিয়ে উক্তি

বিশেষ ব্যক্তিগণ যে মতামত প্রদান করে থাকে সেগুলোতে আমরা উক্তি বলে জেগে থাকি তাই আজকের আলোচনায় আপনাদের জানাব ডায়েরি সম্পর্কে মহান ব্যক্তিগণ কি বলেছেন। এক্ষেত্রে এই বিষয়ের উপর ভিত্তি করে বিভিন্ন ব্যক্তি বিভিন্ন মতামত প্রদান করেছেন এরমধ্যে গ্রহণযোগ্য ও সেরা উক্তি গুলো নির্বাচন করেছি আপনাদের মাঝে প্রকাশের লক্ষ্যে। আপনারা যারা এই উক্তিগুলো সম্পর্কে জানতে আগ্রহী তারা আমাদের ওয়েবসাইট থেকে এই উক্তিগুলো জেনে নিতে পারেন । প্রতিনিয়তঃ কিছুসংখ্যক মানুষ এই উক্তিগুলো জানতে আগ্রহী হয়ে অনলাইনে আসেন তাইতো এই বিষয়ে তথ্য প্রদানের কাজে আগ্রহী হয়ে উক্তিগুলো প্রদান করেছি।

ডায়েরী নিয়ে বসে আছি…
কবিতা লেখার আশায়।”

“ব্যক্তি জীবনের আলপনা ডায়েরিতে
প্রতীয়মান হয়”।

“ডায়েরি পরম বন্ধু জীবনের শেষ সন্ধিক্ষণ অবধি”।

ডায়েরি মনের কথা বলে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *