পাখি নিয়ে উক্তি স্ট্যাটাস ও পাখির ছবি

প্রকৃতি তার সৌন্দর্য বৃদ্ধি করেছেন পাখির মাধ্যমে। বিভিন্ন প্রজাতির পাখি রয়েছে একেক পাখি একেকরকম সুন্দর্য নিয়ে থাকেন। এক পাখির রং একেক ধরনের হয়ে থাকে গঠন ও এদের আচরণ একেক ধরনের হয়ে থাকে। বাংলাদেশের জাতীয় পাখি রয়েছে আমরা সকলেই জানি বাংলাদেশের জাতীয় পাখি হচ্ছে দোয়েল। আমরা সকলেই দোয়েল পাখি কে চিনে থাকি গ্রাম অঞ্চলের ঝোপেঝাড়ে এই পাখিকে লক্ষ্য করা যায় তবে আগের তুলনায় আমরা পাখির সংখ্যা কমতে লক্ষ্য করছি। বর্তমান শহরে পাখি নেই বলেই চলে অনেক শহর রয়েছে যেখানে পাখি লক্ষ্য করা যায় না তবে গ্রাম অঞ্চলগুলোতে পাখি লক্ষ্য করা যায় এছাড়াও বাংলাদেশের নদীগুলোতে এবং সমুদ্র সৈকত যেমন কক্সবাজার কুয়াকাটায় প্রতিবছর অতিথি পাখি এসে থাকেন।

পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পাখির অবদান রয়েছে অনেক তাই বর্তমান সময়ে বাংলাদেশ সরকার পাখি শিকার নিষিদ্ধ করেছেন এ পর্যায়ে একটি আইন জারি করা হয়েছে আমরা হয়তো অনেকেই এই আইনের বিষয়ে জানি ওই দিকে আলোচনা নিয়ে যাচ্ছি না আমরা পাখি সম্পর্কে আপনাদের আজকের আলোচনায় কিছু স্ট্যাটাস তুলে ধরব এবং আমরা সুন্দর কিছু প্রজাতির পাখির ছবি দিয়ে আপনাদের সহযোগিতার চেষ্টা করব। প্রিয় পাঠক বন্ধু আপনি যদি পাখির এই বিষয় সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আমাদের আলোচনা সাথে থেকে এই তথ্যগুলো সংগ্রহ করতে পারেন।

পাখি নিয়ে উক্তি

পাখি নিয়ে অনেকেই উক্তি দিয়েছেন আর এই উক্তিগুলো সম্পর্কে প্রতিদিন কিছুসংখ্যক ব্যক্তি জানার আগ্রহ নিয়ে এসে থাকেন আমরা তাদেরকে কিছু তথ্য দিয়ে সহযোগিতা করার চেষ্টা করি তারই ধারা আজকে পাখিকে নিয়ে কিছু গুরুত্বপূর্ণ মতামত আপনাদের মাঝে তুলে ধরছি। আপনি চাইলে আমাদের সাথে থেকে পাখির এই উক্তিগুলো সম্পর্কে জেনে নিতে পারেন।

মুক্ত আকাশে উড়া প্রতিটি পাখির চিরায়ত অধিকার ।— এইচ আর এস

মানুষের জন্য সৃষ্টিকর্তার সেরা উপহার হলো পাখি ।— এইচ আর এস

প্রকৃতির সেরা সৌন্দর্য হলো ফুল আর পাখি ।— এইচ আর এস

পাখি ছাড়া প্রকৃতি একেবারেই বেমানান ।— এইচ আর এস

পৃথিবীর অন্যতম একটি সুন্দর দৃশ্য দেখা যায়- পাখি যখন আকাশে উড়ে ।— এইচ আর এস

মানুষ পাখির মত স্বাধীন হতে চায়, কিন্তু মানুষ পাখিদের মত উধার হতে চায় না ।— এইচ আর এস

পাখি দেখার জন্য নীরবতা একান্ত আবশ্যক।— রবার্ট লেন্ড

পাখিদের আওয়াজ আমার মনের অস্থিরতা বন্ধ করে দেয় ।— কার্লি সাইমন

সৃষ্টিকর্তা পাখিকে ভালোবেসে বানিয়েছেন গাছ, আর মানুষ পাখিকে ভালোবেসে বানিয়েছে খাঁচা ।— জ্যাকুয়েস ডিভাল

বনের পাখি কখনই খাঁচায় থাকতে চায় না ।— হেনরিক ইবসেন

খাঁচায় জন্ম নেওয়া পাখিরা মনে করে যে উড়া একটি অসুস্থতা ।— আলেজান্দ্রো জোডোরভস্কি

প্রতিটি পাখি, প্রতিটি গাছ, প্রতিটি ফুল আমাকে স্মরণ করিয়ে দেয় যে বেঁচে থাকার জন্য এগুলি কত বড় আশীর্বাদ এবং সৌভাগ্য ।— মার্টি রুবিন

পাখিদের ডানা থাকে ; তারা মুক্ত ; তারা যখন চায় তখন ওড়াতে পারে, তাদের মধ্যে এক ধরণের গতিশীলতা রয়েছে যা অনেকে ইর্ষা করে ।— রজার টরি পিটারসন

একটি পাখির তিনটি জিনিস থাকে, পালক, উড়া এবং গান, এর মধ্যে পালক হলো সর্বনিম্ন ।— মার্জারি অ্যালেন সিফফার্ট

পাখিরা খুব সকালে পোকা ধরে ।— উইলিয়াম ক্যামডেন

কোনও পাখি যদি তার নিজের ডানা দিয়ে উড়ে, তবে সে খুব বেশি উঁচুতে উড়ে না ।— উইলিয়াম ব্ল্যাক

সৃষ্টি কর্তার কাছে মাঠের ছোট্ট পাখিদের জন্যেও খাবার রয়েছে ।— মিগুয়েল ডি সার্ভেন্টস

পাখি নিয়ে স্ট্যাটাস

পাখিকে কেন্দ্র করে সেরা স্ট্যাটাস প্রদানের লক্ষ্য নিয়ে অনেকেই অনলাইনে অনুসন্ধান করেন এমন পাঠক বন্ধুগণ দের সহযোগিতার জন্য আমরা নিয়ে এসেছি সেরা কিছু স্ট্যাটাস যেগুলো পাখির সৌন্দর্যের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে পাশাপাশি পাখির আচার-আচরণ ও আকৃতির উপর ভিত্তি করে লেখা হয়েছে সকল বিষয়ের উপর ভিত্তি করে সুন্দর কিছু ক্যাপশন প্রদান করতে সক্ষম হয়েছি আমরা।

পাখির ছবি ডাউনলোড

কিছু কিছু পাখি রয়েছে যেগুলো দেখতে অসম্ভব সুন্দর হয়ে থাকে এক্ষেত্রে আজকের আলোচনার মাধ্যমে নির্বাচিত সেরা কিছু সুন্দর প্রজাতির পাখির ছবি আমরা উপস্থাপন করব নিচে। সুতরাং আমাদের সাথে থেকে আপনি পাখির এই সুন্দর ছবিগুলো ডাউনলোড করতে পারেন।

পাখির ছবি
পাখির ছবি
পাখির ছবি
পাখির ছবি
পাখির ছবি
পাখির ছবি
পাখির ছবি
পাখির ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *