মহান বিজয় দিবসের শুভেচ্ছা, শুভেচ্ছা ছবি, মেসেজ ২০২৫

মহান বিজয় দিবসের শুভেচ্ছা: প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমাদের আজকের আলোচনাটি হচ্ছে মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কিত একটি আলোচনা। আমরা আপনাদের মাঝে আজকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কিত শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস কবিতা ও বাণী গুলো তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোষ্টটি সফল করলে মহান বিজয় দিবসের সকল ধরনের শুভেচ্ছা বার্তা ও বাণী সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে শুভেচ্ছা বার্তা বাণী গুলো সংগ্রহ করে আপনি মহান বিজয় দিবসে সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে পারবেন। আমরা আপনাদের সকলের কথা ভেবেই আমাদের আজকের এই পোস্টটিতে আমি মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কিত তথ্য গুলো নিয়ে হাজির হয়েছি। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের কাজে লাগবে।

বাঙালি জাতির ইতিহাসের সব থেকে স্মৃতি বিজড়িত একটি দিন হচ্ছে ১৬ ডিসেম্বর। বাঙালি জাতির ইতিহাসে মহান বিজয় দিবস হিসেবে পরিচিত। এই দিনটি সর্বপ্রথম ৭১ সালে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের দিন হিসেবে ঘোষণা করা হয়। ১৯৭১ সালের পর থেকে ১৬ ডিসেম্বর এই দিনটি মহান বিজয় দিবস হিসেবে পালিত হচ্ছে এবং ডিসেম্বর মাস হিসেবে পালন করা হয়। বিজয়ের মাসটিকে ঘিরে সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবগুলোতে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন রকম আলাপ আলোচনা সভা ভাষন বক্তৃতা ও রচনা প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়। এই সব কিছুর মূলে একটি একটি মাত্র উদ্দেশ্য তা হচ্ছে প্রতিটি মানুষের মাঝে বাঙালি জাতির গৌরবময় ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানানো। ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের এই দিনটিতে প্রতিবছর সারা দেশের প্রতিটি মানুষ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে থাকে।এই দিনে দেশের শহীদদের শ্রদ্ধা ভরে স্মরণ করা হয়।

মহান বিজয় দিবসের শুভেচ্ছা

মহান বিজয় দিবস হচ্ছে বাঙালির ১৬ই ডিসেম্বর। এই দিনে বাঙালি পাকিস্তান বাহিনীর কাছ থেকে তাদের বিজয় ছিনিয়ে আনে। এই দিন উপলক্ষে সারাদেশে বিভিন্ন রকম অনুষ্ঠানের আয়োজন করা হয়। এজন্য আমরাও আজকে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর জন্য সকল ধরনের শুভেচ্ছা বার্তা ও বাণী সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা ও বাণী গুলো প্রতিটি মানুষের মাঝে বিজয় দিবসের চেতনা জাগ্রত করতে সাহায্য করবে। আমাদের আজকের এই পোস্ট থেকে বিজয় দিবসের শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধব ও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে দিতে পারবেন। নিচে মহান বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরা হলো:

  1. ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  2. লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  3. বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।
  4. প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  5. আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।
  6. আপনার বা আপনার পরিবারের অসম্মানে আপনার যতটা কষ্ট হবে। তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে আপনার দেশের অসম্মান হলে। তাই সর্বদা দেশকে সম্মান করুন এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাকুন। সবাইকে বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের শুভেচ্ছা।
  7. আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।
  8. লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  9. বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  10. তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  11. ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  12. ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  13. প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  14. সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…

মহান বিজয় দিবসের শুভেচ্ছা ছবি

মহান এই দিবস কে কেন্দ্র করে ছবির মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারেন আপনার পরিচিত ব্যক্তিদের। একটি দিবস উদযাপনে মানুষের আগ্রহ বাড়িয়ে দিতে পারেন শুভেচ্ছা বাত্রার মাধ্যমে আর এই বার্তাটা হতে পারে এসএমএস কিংবা পিকচারের মাধ্যমে। বর্তমান সময়ে অনলাইনে যে কোন বাত্রা ছবির মাধ্যমে প্রদান করা অনেকটাই সহজ এবং এতে করে বিপরীত পক্ষ অনেক সাস্যন্দ বোধ করে খুশি হয়ে থাকে। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে ছবির মাধ্যমে শুভেচ্ছা বার্তা জানানোর বিষয়টি নিয়ে এসেছি। আমাদের সাথে থেকে ছবির মাধ্যমে শুভেচ্ছা বার্তা সংগ্রহ করুন।

বিজয় দিবসের পোস্টার ডিজাইন
বিজয় দিবসের পোস্টার ডিজাইন
বিজয় দিবসের পোস্টার ডিজাইন
বিজয় দিবসের পোস্টার ডিজাইন
বিজয় দিবসের ছবি ডাউনলোড
বিজয় দিবসের ছবি ডাউনলোড
বিজয় দিবসের ছবি ডাউনলোড
বিজয় দিবসের ছবি ডাউনলোড

মহান বিজয় দিবসে শুভেচ্ছা মেসেজ

এই দিনটিকে কেন্দ্র করে ছবির মাধ্যমে শুভেচ্ছা বার্তা জানানো হচ্ছে পাশাপাশি যারা লিখে শুভেচ্ছা বার্তা জানাতে চান তারা এখান থেকে কিছু বাত্রা সংগ্রহ করতে পারেন। আমরা চেষ্টা করব অনলাইন থেকে সেরা কিছু বাত্রা সংগ্রহ করে আপনাদের মাঝে উপস্থাপন করতে এমন দিনটিকে কেন্দ্র করে সুন্দর এই শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করুন।

লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান।
প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে, বজায় রাখতে বিজয়ের মান।
মোদের দেহে থাকতে রক্ত, বৃথা যাবে না শহীদদের দান।
মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

বিজয় তুমি শীতের সকালে শিশির ভেজা ঘাস,
বিজয় তুমি বিশ্বখ্যাত বাংলার সোনালী আঁশ।
১৬ ডিসেম্বর ২০২২
মহান বিজয় দিবস

বিজয় আমাকে পথ দেখিয়েছে, দিয়েছে বাচাঁর আশ্বাস।
আমি বিজয়ের গান গাই, আমি স্বাধীনতা কে চাই।
আমি বিজয়ের পতাকা ধরে, সারাটি পথ পাড়ি দিতে চাই।
মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

মেঘে মেঘে, কিছু ভেজা পাখির দল
মেঘ হারিয়ে, নীল ছাড়িয়ে, খুঁজে ফেরে বাংলাদেশ
সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা

আপনার সম্মান তখন বাড়বে।
যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে।
আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।

১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ।
সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার।
তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।

১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।

১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।

প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…

১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।

লাল সবুজের স্মৃতি ঘেরা নিশান আমার উড়ে।
কিনেছিলাম রক্ত দিয়ে বিজয় ডিসেম্বরে।
মাগো তোমার চোখের জলে,
জয় বাংলা ধ্বনি তুলে,
হাজার ছেলে প্রাণ দিল ঐ নতুন আশার ভোরে।
রক্ত দিয়ে কেনা এই বিজয় ডিসেম্বরে।

মাগো তুমি হায়েনা ভয়ে কাঁদছ দেখে তাই।
তোমার ছেলে ঘর ছেড়েছে তোমায় দিতে ঠাই
বিশ্বমাঝে উচ্চাসনে,
পাক বাহিনীর নির্যাতনে,
আর হবেনা শোষণ, এবার তোমার আপন ঘরে।
রক্ত দিয়ে কেনা এই বিজয় ডিসেম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *