সন্তান নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

সন্তান নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা অনুসন্ধানকারী ব্যক্তিদের জানাচ্ছি স্বাগতম। আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করি ভাল আছেন আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের নতুন আলোচনায় আবারও স্বাগতম জানানো হচ্ছে। পাঠক বন্ধুগণ সন্তান সম্পর্কিত উক্তি, স্ট্যাটাস গুলোর বিষয়ে তথ্য প্রদান করব আমরা। দাম্পত্য জীবনে সকলেই সন্তান এর প্রতি আগ্রহী হয়ে থাকেন। পরবর্তী সময়ে সন্তান সম্পর্কিত উক্তি স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য অনলাইন অনুসন্ধান করে থাকে নিজের সন্তানের পক্ষে সুন্দর সুন্দর স্ট্যাটাস প্রদান করেন অনেক পিতা-মাতা। এছাড়াও আমরা লক্ষ্য করেছি সন্তানকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কি বলেছে এই বিষয়গুলো সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকে বাবা-মায়ের। এক্ষেত্রে আমরা সমস্ত বিষয়ের উপর উক্তি স্ট্যাটাস গুলো নিয়ে এসেছি।

প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা সন্তান সম্পর্কিত এই গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানার জন্য আগ্রহের শহীদ অনলাইন অনুসন্ধান করেছেন তাদের সকলকে আমরা আমাদের আলোচনায় স্বাগতম জানিয়ে প্রদান করব সন্তান সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু কথা যেগুলো বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ আমাদের উদ্দেশ্যে বলে গেছেন । সন্তান সম্পর্কিত এই কথাগুলো সম্পর্কে জানার মাধ্যমে আমরা জ্ঞান অর্জন করতে সক্ষম হব পাশাপাশি সন্তানকে নিয়ে যারা স্ট্যাটাস প্রদান করবেন তারা এখান থেকে বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে সেরা কিছু ক্যাপশন কিং অর্ডার দিয়ে সহযোগিতা করা হবে। আপনার প্রয়োজন হয়ে থাকলে থাকতে পারেন আমাদের আলোচনার সাথে নিচে আমরা এই বিষয়ে তথ্য প্রদান করবো।

সন্তান নিয়ে উক্তি

প্রতিটি বাবা-মায়ের তার সন্তানের জন্য জীবনে অনেক ত্যাগ করেছেন অনেক কষ্ট করেছেন। বাবা মায়ের কষ্ট সম্পর্কে সন্তানের কোন ধারণা না থাকায় অনেক সন্তান নিজের অজান্তেই বাবা মাকে অনেক বড় কষ্ট দিয়ে থাকেন। এক্ষেত্রে আমরা এমন সন্তানের উদ্দেশ্যে বলতে পারি আপনারা যখন বাবা হবেন কিংবা মেয়ে সন্তান যখন মা হবেন তখন ঠিক এই বাবা-মায়ের কষ্টগুলো অনুভব করতে পারবেন। এক্ষেত্রে আপনাদের সাবধান করা হচ্ছে এর কারণ ততদিন পর্যন্ত হয়তো আপনার বাবা-মা নাও থাকতে পারে। এক্ষেত্রে আপনাদের যাদের পিতা-মাতা রয়েছে তারা পিতা-মাতার প্রতি শ্রদ্ধাশীল যত্নশীল হবেন। প্রিয় পাঠক বন্ধুগণ সন্তান সম্পর্কিত উক্তি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনুসন্ধান করেছেন তাই আমরা এখানে সন্তান সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ উক্তি দিয়ে সহযোগিতা করছি আপনাকে।

১. বয়স্ক, উপযুক্ত সন্তানকে বশ করা, জগতে এত বড় জয় আর নাই।
— মানিক বন্দোপাধ্যায়।

২. তোমার হাত-পা এবং তোমার সন্তানই জীবনের দূর্যোগময় মুহুর্তে সবচেয়ে বেশি আপন।
— জর্জ মেরিডিথ।

৩. কোনো বাবা মা ই তার সন্তানকে কুৎসিত মনে করে না৷
— কার্ভেন্টিস।

৪. অশিক্ষিত সন্তান থাকার চেয়ে নিঃসন্তান হওয়া ভালো।
— জন হে উড।

৫. আমি চিরবিদায় নিচ্ছি না, আমার সন্তানের মধ্যে আমি বেঁচে থাকবো বহুদিন।
— টমাস আটওয়ে।

৬. সন্তান বড় হইলে কি কঠিন হইয়া দাঁড়ায় তার সঙ্গে মেশা। সে বন্ধু নয়, খাতক নয়, উপরওয়ালা নয়, কি যে সম্পর্ক দাঁড়ায় বয়স্ক ছেলের সাথে মানুষের, সৃষ্টিকর্তা জানেন।
— মানিক বন্দোপাধ্যায়।

৭. মা- বাবার প্রথম সন্তান হলো চমৎকার একটি জীবন্ত খেলনা। এই খেলনার সবই ভালো। খেলনা যখন হাসে, বাবা – মা হাসে। খেলনা যখন কাঁদে, তখন বাবা- মার মুখ অন্ধকার হয়ে যায়।
— হুমায়ূন আহমেদ।

৮. আপনার সন্তানকে উপদেশ দেয়ার সেরা উপায়টি আমি খুঁজে পেয়েছি। আর সেটা হচ্ছে, আপনার সন্তান কি চায় সেটা আগে খুঁজে বের করুন, তারপর ওকে সেই কাজ করার উপদেশ দিন৷
— হ্যারি এস. ট্রুম্যান।

৯. নারীর কাছে সন্তান প্রসব এক তৃপ্তিদায়ক শান্তি।
— উইলিয়াম শেকসপিয়ার।

১০. প্রত্যেক সন্তান এর উচিৎ তার বাবা মা এর আদেশ মেনে চলা ।
— সংগৃহীত

১১. সন্তান তার নামে পরিচিত হবে, যার শয্যায় সে ভূমিষ্ট হয়েছে।
— আর হাদিস।

১২. বাবা হওয়াটাই গর্বের বিষয়, সফল সন্তানের বাবা হওয়াটা তো আরো গর্বের৷
— ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার বাবা।

১৩. সন্তান হলো এমন এক বার্তা যা আমরা সময়ের কাছে প্রেরণ করি, যে সময়টা আমরা দেখতে পাবো না।
— জন. এফ. কেনেডি।

১৪. আমার একটি স্বপ্ন আছে। আমার চার সন্তানেরা একদিন এমন এক পৃথিবীতে বাস করবে যেখানে তাদের গায়ের রং দ্বারা বিচার করা হবে না, বিচার করা হবে তাদের চরিত্রের বিষয়বস্তু দ্বারা।
— মার্টিন লুথার কিং জুনিয়র।

১৫. একশত মূর্খ সন্তানের চেয়ে একজন গুণী সন্তান বরং ভালো। একটি চন্দ্র যতটা অন্ধকার দূর করে, সকল তারা মিলেও তা পারে না।
— চাণক্য।

১৬. সন্তান হলো প্রভুর দেওয়া উপহারস্বরুপ।
— বাইবেল

১৭. আমাদের সন্তানের সুন্দর আগামীর জন্য, আমাদের বর্তমানকে ত্যাগ করতে হবে।
— এ পি জে আবুল কালাম আজাদ।

১৮. সন্তানদের শেখানো উচিত কীভাবে চিন্তা করতে হয়, কি চিন্তা করবে সেটা নয়।
— মার্গারেট মেড।

সন্তান নিয়ে স্ট্যাটাস

সন্তানকে কেন্দ্র করে এই স্ট্যাটাস প্রদান করে থাকেন কিছু সংখ্যক বাবা-মা। এমন পিতা মাতাকে সম্মান জানিয়ে শ্রদ্ধা জানিয়ে আমরা আমাদের আলোচনায় সন্তানকে নিয়ে একাধিক স্ট্যাটাস নিয়ে এসেছি। আপনার সন্তান আপনার প্রতি শ্রদ্ধাশীল যত্নশীল হোক এই প্রত্যাশা রেখে আলোচনার মাধ্যমে আপনার প্রয়োজনীয় তথ্য অনুসন্ধানকৃত তথ্য সন্তান সম্পর্কিত স্ট্যাটাস গুলো তুলে ধরেছি আমরা। যেহেতু এখানে একাধিক স্ট্যাটাস রয়েছে এক্ষেত্রে আপনাকে সুন্দর একটি স্ট্যাটাস নির্বাচন করে নেওয়ার জন্য সকল স্ট্যাটাস গুলো পড়তে হবে এক্ষেত্রে আপনি আপনার প্রয়োজনীয় স্ট্যাটাস খুঁজে পেতে সক্ষম হবেন।

১৯. আপনার সন্তান আপনার দেয়া শিক্ষার চেয়ে বেশি আপনাকে দেখে শেখে।
— ডব্লিউ. ই. বি. ডু বয়েস।

২০. আপনি যদি চান আপনার সন্তান বুদ্ধিমান হোক, তবে তাদের রুপকথার গল্প শোনান। আর যদি চান আরো বুদ্ধিমান হোক, তাহলে আরো বেশি রুপকথার গল্প শোনান।
— আলবার্ট আইনস্টাইন।

২১. আপনার সন্তানের জীবনকে সহজ করে দেওয়া মানে তার চলার পথে আরো প্রতিবন্ধকতা সৃষ্টি করা৷
— রবার্ট এ. হেইনলাইন।

২২. সন্তানেরা আপনার জীবনকে গুরুত্বপূর্ণ করে তুলবে।
— ইর্মা বোমবেক।

২৩. একজন সন্তান থাকলেই আপনি পিতামাতা হয়ে উঠবেন আর দুজন থাকলে আপনি রেফারি।
— ডেভিড ফ্রস্ট।

২৪. আপনি আপনার সন্তানদের সবচেয়ে বড় যে উপহার দিতে পারেন সেগুলো হলো দ্বায়িত্বের শেকড় এবং স্বাধীনতার ডানা।
— ডেনিস ওযেটলি।

২৫. হয় সন্তান জন্ম দিতে হবে নয়তো সন্ন্যাস নিতে হবে। কারণ অবশেষে আপনাকে এমন কিছুর সন্ধান করতে হবে যাকে আপনি নিজের চেয়ে বেশি ভালোবাসেন।
— নেভাল রবিকান্ত।

সন্তান নিয়ে কবিতা

সন্তানকে কেন্দ্র করে ছোট বড় অনেক কবিতা রয়েছে যে কবিতাগুলো হয়তো অনলাইন ব্যতীত অন্য কোথাও খুঁজে পাওয়া অনেকটা কষ্টকর। এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা সন্তানদের নিয়ে সেরা কিছু কবিতা তুলে ধরব আপনাদের মাঝে আমরা চেষ্টা করব ছোট কবিতাগুলো প্রদান করার সুন্দর কবিতা নির্বাচন করার কাজে নিজ থেকে অনলাইনে দীর্ঘ সময় ব্যয়ের মাধ্যমে নিচের প্রধান কৃত কবিতা নিয়ে এসেছি আমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *