১৬ই ডিসেম্বর বিজয় দিবস ২০২৪

১৬ই ডিসেম্বর বিজয় দিবস: সুপ্রিয় পাঠক বন্ধুগণ সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে আমাদের আজকের আলোচনা শুরু করছি। আমরা আজকে এই আলোচনায় আপনাদের মাঝে নিয়ে এসেছি ১৬ই ডিসেম্বর বিজয় দিবস সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে 16 ডিসেম্বর বাঙালি জাতির মহান বিজয় দিবস সম্পর্কে জানতে পারবেন। আমরা আমাদের আজকের এই পোস্ট টির মাধ্যমে আপনাদের সকলকে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানব। সকলের মাঝে মহান বিজয় দিবসের চেতনা জাগ্রত করতে আমাদের আজকের এই পোস্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আশা করা যায় আমাদের আজকের এই ১৬ই ডিসেম্বর বিজয় দিবস সম্পর্কিত পোস্টটি আপনাদেরকে বিজয় দিবসের তাৎপর্য বুঝতে সাহায্য করবে।

বাঙালির ইতিহাস পর্যালোচনা করলে বেশ কিছু স্মৃতি বিজড়িত দিনের পরিচয় পাওয়া যায় সেগুলোর মধ্যে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস অন্যতম একটি দিন। ১৬ই ডিসেম্বর এই দিনটি বাঙালি ও বাংলাদেশের প্রতিটি মানুষ বিজয় দিবস হিসেবে পালন করে থাকে। বিজয় দিবসের এই দিনটি বাঙালি জাতির জীবনে চেতনাশীল একটি দিন। কেননা এই দিনের মাধ্যমে বাঙালি অর্জিত করে তার স্বপ্নের সোনার বাংলা।

১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর পরাজয়ের মাধ্যমে বাঙালি জাতির বিজয় অর্জিত হয়। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বরের এই দিন পাকিস্তানের হানাদার বাহিনী পরাজয় মেনে নিয়ে বাঙালির কাছে আত্মসমর্পণ করে চিরতরে বাঙালি ও বাংলার জীবন থেকে বিদায় নেয়। সেই থেকে বাঙালি জাতির জীবনে 16 ডিসেম্বর এই দিনটি মহান বিজয় দিবস হিসেবে পালিত হয়ে আসছে। বিজয় দিবসের এই দিনটি উপলক্ষে ডিসেম্বর মাসকে বিজয়ের মাস বলা হয়ে থাকে।

১৬ই ডিসেম্বর বিজয় দিবস

অনেকেই অনলাইনে মহান বিজয় দিবস উপলক্ষে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে। আজকে আমরা তাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস সম্পর্কিত একটি পোস্ট। আপনাদের মাঝে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। আপনারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করলে বাঙালির ইতিহাসে মহান বিজয়ের ১৬ই ডিসেম্বরের দিনটির চেতনা জাগ্রত করতে পারবেন। সেই সাথে দিনটি কে কেন্দ্র করে সকল বীরত্বকথা স্মৃতি স্মরণ করতে পারবেন। সকলের মাঝে বিজয় দিবসের চেতনা ধারণ করাতে আমাদের আজকের এই পোস্টটি ব্যবহার করতে পারবেন। তাই আপনারা যারা আসলে ডিসেম্বর বিজয় দিবস সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে 16 ডিসেম্বর বিজয় দিবস সম্পর্কিত পোস্ট টি তুলে ধরা হলো:

১৬ই ডিসেম্বর বিজয় দিবস শুভেচ্ছা

শুভেচ্ছা বার্তা ব্যবহার এর বিষয় সম্পর্কে অনেকেই জানছেন অনেকেই এমন বাত্রা গুলো ব্যবহার করছেন। বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে বিষয়ভিত্তিক কথা ও ছন্দের সমন্বয়ে সুন্দর একটি বাক্যের মাধ্যমে শুভেচ্ছা জানানোর বিষয়টি সম্পূর্ণ করা হয় শুভেচ্ছা বার্তার মাধ্যমে। অনেকেই এই শুভেচ্ছা বার্তা গুলো নিজেরাই লিখে থাকেন তবে কিছুসংখ্যক ব্যক্তি রয়েছেন যারা সুন্দর শুভেচ্ছা বার্তা অনুসন্ধানে অনলাইনে আসেন। যারা অনলাইনে অনুসন্ধান করেন তাদেরকে আমাদের ওয়েবসাইটের স্বাগতম জানিয়ে সহযোগিতা করছি শুভেচ্ছা বার্তা দিয়ে।

★  তুমি বাঙালি জাতির মহা বিজয় এবং  মহা উল্লাস এর দিনটি হলো ১৬ই ডিসেম্বর । তুমি বাংলার লক্ষ কোটি বিধবা মায়ের দম বন্দ করা শ্বাসের এক শান্তির নিঃশ্বাস ।

★ প্রানের দেশ বাংলাদেশ , জীবনের শেষ দেশও বাংলাদেশ।  বাংলাদেশ আমার মরণে ও বাচনে।  সকল বাঙালির ভাই বোনদেরকে জানাই মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

★ একটি নয় মাসের মুক্তিযুদ্ধের ফলাফল একটি স্বাধীন দেশ। সকলকে এই মহান বিজয় দিবসের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা।

★ ভালবাসার মধ্যে রয়েছে লাল। বন্ধুত্ব রয়েছে সাদার মধ্যে এবং কষ্ট রয়েছে নীল এর মধ্যে । অন্ধকার বিদ্যমান রয়েছে কালোর মাঝে। আর বাঙালি জাতির প্রিয় দেশ বাংলাদেশ রয়েছে সবুজ এর মাঝে।

  • প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।
  • আপনার বা আপনার পরিবারের অসম্মানে আপনার যতটা কষ্ট হবে। তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে আপনার দেশের অসম্মান হলে। তাই সর্বদা দেশকে সম্মান করুন এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাকুন। সবাইকে বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের শুভেচ্ছা।
  • তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  • ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  • ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  • প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ

১৬ই ডিসেম্বর বিজয় দিবস স্ট্যাটাস

১৬ই ডিসেম্বর বিজয় দিবস কে কেন্দ্র করে অনেকেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিচ্ছে। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে গুরুত্বপূর্ণ ও সেরা নির্বাচিত মহান বিজয় দিবসকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করব। আশা রাখছি আমাদের সাথে থাকার মাধ্যমে আপনি সুন্দর এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করবেন।

টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ।
সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

“কালো রঙের অত্যধিক শক্তি, সাদা কালো উপর চূড়ান্ত বিজয়।

– দেজন স্টোজনোভিচ”

“বিজয় সবসময়ই বিটসুইট।

– নাদিয়া স্ক্রিভা”

“লড়াইয়ের ফলে বিজয় নিশ্চিত হয়, সুতরাং অবশ্যই লড়াই করতে হবে।

– সান তজু”

বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ

আমি স্বপ্ন দেখি তোমার মাঝে তোমার মাঝেই হয় আমার স্বপ্নের শেষ। তুমিই আমার চির শান্তির দেশ বাংলাদেশ।

“তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।”

 “কালো রঙের অত্যধিক শক্তি, সাদা কালো উপর চূড়ান্ত বিজয়। – দেজন স্টোজনোভিচ”

বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস। আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

‘প্রথম বাংলাদেশ আমার শেষবাংলাদেশ জীবন বাংলাদেশ আমারমরণ বাংলাদেশ… আমাদের জীবন-মরণএই বাংলাদেশেরস্বাধীনতা দিবসে সবাইকে সুভেচ্ছা।

একটি বাংলাদেশ তুমি… জনতার,সারা বিশ্বের বিস্ময় তুমি আমারঅহংকার। সারা বিশ্বের বিস্ময় এইবাংলাদেশের জন্য আসুন আমরা সবাইমিলে কাজ করি।

মহানস্বাধীনতা দিবসের এটাই হোক আমাদেরশপথ।সূর্যোদয়ে তুমি সূর্যস্তেও তুমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমি!!

আজ ১৬ ই ডিসেম্বর।মহান বিজয় দিবস।সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা…১৯৭১ সালে যাদের মহান আত্নত্যাগেরবিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীনসার্বভৌম রাষ্ট্র,

তাদের রুহের মাগফিরাতকামনা করছি।শ্রদ্ধার সাথে স্বরন করছি জাতিরশ্রেষ্ট সন্তানদের।

মুক্তির লাল সবুজ উল্লাসেপাজরের বন্ধনগুলো অন্য আলোয় উদ্ভাসিতন মাসের লালিত ক্ষোভের দাবানলেক্ষয় হয়ে যাকমনের সব নীচতা, মৌনতা, হীনতাসবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা…

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা sms,
বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা,
বিজয় দিবসের মেসেজ,
স্বাধীনতা দিবস এস এম এস,
স্বাধীনতা দিবসের উক্তি,
ভারতের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা,
বিজয় দিবসের কবিতা,
মহান স্বাধীনতা দিবসের ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *