ঢাকা টু ফেনী ট্রেনের সময়সূচী, ভাড়া ও ছুটির দিন

ঢাকা টু ফেনী ট্রেনের সময়সূচী, ভাড়া ও ছুটির দিন: বাংলাদেশের রাজধানী ঢাকা এক্ষেত্রে অসংখ্য মানুষ ঢাকায় বসবাস করেন বিভিন্ন ক্ষেত্র বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে ঢাকায় থাকতে হয় অনেক ব্যক্তি। আজকের আলোচনায় আমরা সেই সমস্ত ব্যক্তিদের সহযোগিতা করব যারা মূলত ঢাকায় রয়েছে কিন্তু ফেনী ভ্রমণ করতে চাচ্ছেন তাদেরকে পরিবহন হিসেবে ট্রেন নির্ধারণ করে আমরা ভ্রমণ সহযোগী প্রয়োজনীয় বিষয়গুলো সম্পর্কে জানাবো। সুতরাং আপনি যদি কিনা ঢাকা থেকে ফেনী ট্রেনে ভ্রমণ করতে চান তাহলে এই পথে চলাচলকৃত সকল ট্রেনের বিষয়ে সম্পর্কে জানতে পারেন আমাদের আজকের আলোচনা থেকে। নিঃসন্দেহে আমরা আপনাদেরকে ঢাকা টু ফেনী ট্রেনের সমস্ত বিষয় সম্পর্কে জানাবো।

প্রতিদিন অসংখ্য মানুষ ঢাকা থেকে ফেনী ভ্রমণ করে থাকেন। খুবই ব্যস্ত শহর ঢাকা এক্ষেত্রে ঢাকা থেকে নিয়মিত যাত্রা করেন অনেকেই ফেনীর উদ্দেশ্যে তাদেরকে আমরা ট্রেনের সময়সূচী ভাড়া অনলাইন টিকিট ক্রয় সম্পর্কিত বিষয় এর পাশাপাশি জানাবো কিভাবে আপনি অল্প খরচে ঢাকা থেকে ফেনী ট্রেনে ভ্রমণ করতে পারেন সেই সাথে থাকছে ছুটির দিন। অর্থাৎ আমাদের সাথে থেকে এই সমস্ত বিষয়ে সম্পর্কে জেনে উপকৃত হতে পারেন আপনিও।

ঢাকা টু ফেনী ট্রেনের সময়সূচী

অন্যান্য পরিবহনের তুলনায় ট্রেন বর্তমান সময়ের ব্যাপক জনপ্রিয়। ইতিপূর্বে আমরা লক্ষ্য করেছি শুধুমাত্র দীর্ঘ পথ ভ্রমণের জন্য মানুষকে নির্বাচন করে তবে বর্তমান সময়ে সকল পথেই ট্রেন ব্যাপক জনপ্রিয়তা পেয়েছি তাইতো ঢাকা থেকে ফেনীর দূরত্ব খুব একটা বেশি নয় এরপরেও ট্রেনের প্রতি রয়েছে অনেক আগ্রহ। প্রিয় পাঠক বন্ধুগণ আমরা আপনাদের জানিয়ে রাখি বাংলাদেশ রেলওয়ে পরিবারের তিনটি অন্তনগর ট্রেন নিয়মিত চলাচল করে থাকে এই পথে এক্ষেত্রে দুইটি ট্রেনের সাপ্তাহিক ছুটি নেই যারা ২৭ দিনে চলাচল করে এবং এটি ট্রেন যেটি সাপ্তাহিক বন্ধ রয়েছে রবিবার সেটি হচ্ছে মহানগর এক্সপ্রেস। সময়সূচির তালিকায় আমরা অবশ্যই এই বিষয়টি তুলে ধরব।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর  প্রভাতী এক্সপ্রেস (৭০৪) নাই ০৭ঃ৪৫ ১২ঃ২৩
মহানগর এক্সপ্রেস (৭২২) রবিবার ২১ঃ২০ ০৩ঃ০৩
তূর্ণা এক্সপ্রেস (৭৪২) নাই ২৩ঃ৩০ ০৪ঃ৩৫

ঢাকা টু ফেনী ট্রেনের ছুটির দিন

ছুটির দিন সম্পর্কিত বিষয়ে আমরা ইতিমধ্যেই আপনাদের মাঝে তুলে ধরেছি আশা করছি উপরের আলোচনা থেকে এ বিষয় সম্পর্কে ধারণা পেয়েছেন। এরপরেও আমরা এখানে উল্লেখ করছি এই পথে তিনটি ট্রেন চলাচল করে এর মধ্যে একটি হচ্ছে মহানগর প্রতিভা এক্সপ্রেস যেটি সাপ্তাহিক ছুটি রাখেন না অর্থাৎ এটি সপ্তাহে ৭ দিনেই চলাচল করেন। একই নিয়ম অনুসরণ করে তূর্ণ এক্সপ্রেস। এছাড়াও থাকছে একটি টেন্স যেটি সাপ্তাহিক ছুটি রয়েছে আর সেই দিনটির নাম হচ্ছে মহানগর এক্সপ্রেস উপরের আলোচনা এ বিষয়টি ক্লিয়ার করে নিতে পারেন।

ঢাকা টু ফেনী ট্রেনের ভাড়া

ঢাকা টু ফেনী ট্রেনের ভাড়ার বিষয় সম্পর্কে জানানোর পূর্বে আমরা আপনাদের জানাচ্ছি ট্রেনগুলোতে রয়েছে আসন বিন্যাস আমরা আসন বিন্যাস ভেজে ভাড়ার বিষয়টি উল্লেখ করছি এতে করে আপনি সঠিক ধারণা পাবেন পাশাপাশি আপনার জন্য আসন নির্বাচন করা অনেকটাই সহজ হবে। অবশ্যই সেরা ও সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করি আমরা ,নিচে থাকছে ভাড়ার বিষয়টি।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২২০ টাকা
শোভন চেয়ার ২৬৫টাকা
প্রথম আসন ৩৫০টাকা
প্রথম বার্থ ৫২৫ টাকা
স্নিগ্ধা ৫০৬ টাকা
এসি ৬০৪ টাকা
এসি বার্থ ৯০৯ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *