ফেনী টু কুমিল্লা ট্রেনের সময়সূচী ভাড়া ও ছুটির দিন

ফেনী টু কুমিল্লা ট্রেনের সময়সূচী ভাড়া ও ছুটির দিন: বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম সেরা বেশ কিছু ট্রেন এই পথে চলাচল করে থাকে। ব্যস্ত একটি সড়ক এটি তাই ট্রেনে অসংখ্য যাত্রী নিয়মিত এই পথে । অনেকেই এই পথে চলাচল কিন্তু ট্রেনগুলোর বিষয় সম্পর্কে বিস্তারিত জানেন না। আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে এই পথে চলাচলকৃত ট্রেনগুলোর বিষয় সম্পর্কে বিস্তারিত জানাবো। সুতরাং ফেনী থেকে কুমিল্লা যাওয়ার পথে পরিবহন হিসেবে ট্রেন কে নির্ধারণ করতে চাইলে আজকের আলোচনার সাথে থাকতে হবে আপনাকে। সংক্ষিপ্তভাবে এই পথে চলাচলকৃত সকল ট্রেনের বিষয়ে সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করব।

ফেনী টু কুমিল্লা চলাচল করে থাকে ছয়টি ট্রেন। এর মধ্যে রয়েছে মহানগর গোধূলি এক্সপ্রেস, এছাড়াও রয়েছে পাহাড়িকা এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, উদ্যান এক্সপ্রেস, ভুরনা এক্সপ্রেস এবং বিজয় এক্সপ্রেস। সুতরাং আমাদের আজকের আলোচনার সাথে থেকে এই সমস্ত ট্রেনের সময়সূচী ছুটির দিন ভাড়ার তালিকা সহ প্রয়োজনীয় যেকোনো বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন। সুতরাং আপনি যদি একজন ফেনী টু কুমিল্লা ভ্রমনার্থী হয়ে থাকেন পরিবহন হিসেবে ট্রেন নির্ধারণ করেছেন তারা অবশ্যই এখান থেকে ভ্রমণ সহযোগী সমস্ত বিষয় সম্পর্কে জেনে নিবেন।

ফেনী টু কুমিল্লা ট্রেনের সময়সূচী

ফেনী টু কুমিল্লা বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম ছয়টি ট্রেন চলাচল করে থাকেন। বিলাস বহুল ও দ্রুত গতি সম্পন্ন ট্রেন রয়েছে এর মধ্যে আপনারা চাইলে সেই ট্রেনগুলোতে ভ্রমণ করতে পারেন অবশ্যই আরামদায়ক সুন্দর ভ্রমণ নিশ্চিত করতে পারবেন। সেরা ও সুন্দর ভ্রমণ নিশ্চিত করতে আপনাকে ভ্রমণ সহযোগী যে বিষয়গুলো সম্পর্কে জানার প্রয়োজন হবে তাই জানানোর চেষ্টা করব। অর্থাৎ আপনি ফেনী থেকে কুমিল্লা ট্রেনে যেতে চাইলে প্রথমেই সময়সূচী সম্পর্কে জানুন আমরা আমাদের আলোচনার মধ্যে এই পথে চলাচলকৃত সকল ট্রেনের সময়সূচির ছোট্ট একটি তালিকা তুলে ধরছি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর গোধূলী এক্সপ্রেস (৭০৩) নাই ১৬:২৫ ১৭ঃ৪৬
পাহাড়িকা এক্সপ্রেস(৭১৯) সোমবার ১০ঃ৩১ ১২ঃ০৫
মহানগর এক্সপ্রেস(৭২১) রবিবার ১৪ঃ০৫ ১৫ঃ২০
উদ্যান এক্সপ্রেস (৭২৩) শনিবার ২৩ঃ১৫ ০০ঃ৩০
তূর্ণা এক্সপ্রেস (৭৪১) নাই ০০ঃ২৯ ০১ঃ৪৫
বিজয় এক্সপ্রেস(৭৮৫) বুধবার ০৮ঃ৫৫ ১০ঃ২০

ফেনী টু কুমিল্লা ট্রেনের ছুটির দিন

উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনারা জানতে পেরেছেন ফেনী টু কুমিল্লা নিয়মিত চলাচল করে থাকে ছয়টি ট্রেন তবে এই ট্রেনগুলোর মধ্যে দুটি ট্রেনের সাপ্তাহিক ছুটি নেই। একটি হচ্ছে মহানগর গোধূলি এক্সপ্রেস এবং অপরটি হচ্ছে তূর্ণা এক্সপ্রেস। এই দুইটি ট্রেন সপ্তাহের সাত দিনেই চলাচল করে এবং বাকি সার্টিফিকেট সাপ্তাহিক ছুটি রাখে। কোন ট্রেন কি বার চলাচল বন্ধ রাখে তা জানতে সময় সুচি টেবিলে চোখ রাখতে পারেন।

ফেনী টু কুমিল্লা ট্রেনের ভাড়া

ফেনী থেকে কুমিল্লা ট্রেনে যেতে চাইলে যে ছয়টি ট্রেন রয়েছে এর মধ্যে কোন ট্রেনের ভাড়া কত তা জানতে পারবেন এখান থেকে। ট্রেনভি তে ভাড়ার বিষয়টি কিছুটা কম বেশি হয়ে থাকে তবে আমরা আপনাদের সুবিধার্থে ভাড়ার বিষয়টি নিশ্চিত করতেছি আসনের উপর ভিত্তি করে। অর্থাৎ নিচে থেকে জেনে নিন কোন আসনের ভাড়া কত।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ৬৫
শোভন চেয়ার ৮০
প্রথম সিট ১০৫
প্রথম বার্থ ১৫৫
স্নিগ্ধা ১৫০
এসি সিট ১৭৯
এসি বার্থ ২৬৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *