আখাউড়া টু ফেনী ট্রেনের সময়সূচী, ছুটির দিন ও ভাড়ার তালিকা

আখাউড়া টু ফেনী ট্রেনের সময়সূচী, ছুটির দিন ও ভাড়ার তালিকা: আখাউড়া বাসীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আলোচনা এটি। বিশেষ সহযোগী একটি আলোচনা হতে চলেছে সেই সমস্ত ব্যক্তির জন্য যারা আখাউড়া থেকে ফেনী ট্রেনে ভ্রমণ করতে যাচ্ছেন। আশা করছি আপনারা বুঝতে সক্ষম হয়েছেন আজকের আলোচনায় আমরা আখাউড়া টু ফেনী ট্রেনের বিষয়ে সম্পর্কে প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে সহযোগিতা করব। ১৮ টু ফেনী ট্রেনের সময়সূচী ছুটির দিন ও ভাড়ার তালিকার পাশাপাশি ট্রেনগুলো সম্পর্কে সমস্ত বিষয়ে তথ্য প্রদান করার চেষ্টা করব। আমাদের আলোচনায় উল্লেখিত তথ্যের পাশাপাশি অন্যান্য তথ্য সম্পর্কে জানতে নিচের দেওয়া কমেন্ট বক্সের মাধ্যমে আপনাদের জানতে চাওয়ার বিষয়গুলো উল্লেখ করে আমাদের মাঝে প্রকাশ করতে পারেন।

আকারে টু ফেনী একটি ব্যস্ত রোড এই রোডে চলাচল করে থাকেন অসংখ্য মানুষ তাদের যাত্রা সুন্দর করতে সহযোগিতা প্রদান করে থাকে বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম ছয়টি ট্রেন। আর আজকের আলোচনায় এই ছয়টি ট্রেনের বিষয়ে জানাবো প্রয়োজনীয় কিছু তথ্য। প্রথমত আমরা সময়সূচি বিষয় সম্পর্কে জানাবো যেখানে ছয়টি ট্রেনের ছাড়ার সময় পেনশনের সময় সম্পর্কে জানতে পারবেন। এছাড়া থাকছে উল্লেখিত আরো বেশ কিছু তথ্য এর মধ্যে ছুটির দিন এবং ভাড়ার বিষয় সম্পর্কে যারা চিন্তিত তারাও আমাদের সাথে থেকে উপকৃত হতে পারেন।

আখাউড়া টু ফেনী ট্রেনের সময়সূচী

আখাউড়া থেকে ট্রেন কখন ছাড়বে এ বিষয়ে সম্পর্কে জানার পাশাপাশি কখন ফেনীতে গিয়ে পৌঁছাবে এই বিষয় সম্পর্কে জানতে পারবেন এখান থেকে। তবে বর্তমান সময়ে ট্রেনগুলো সময়সূচির উপর ভিত্তি করে আমাদের সন্তুষ্ট জনক সার্ভিস প্রদান করতে ব্যর্থ নিয়মিত ট্রেন সঠিক সময় ছাড়তে এবং পৌঁছাতে পারেন না এরপরেও আপনাদের সময়সূচী সম্পর্কে জানতে হবে আমরা নিচে আখাউড়া টু ফেনী ট্রেনের সময়সূচির বিষয় সম্পর্কে জানাচ্ছি অবশ্যই এই পথে চলাচল ছয়টি ট্রেনের বিষয় উল্লেখ থাকবে আমাদের আলোচনায়।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর  প্রভাতী এক্সপ্রেস (৭০৪) নাই ১০ঃ১০ ১২ঃ২৩
পাহাড়িকা এক্সপ্রেস (৭২০) শনিবার ১৫ঃ১০ ১৭ঃ৫০
মহানগর এক্সপ্রেস (৭২২) রবিবার ০০ঃ০৫ ০৩ঃ০৩
উদয়ন এক্সপ্রেস (৭৩০) রবিবার ০১ঃ৫৫ ০৪ঃ১৮
তূর্ণা এক্সপ্রেস (৭৪২) নাই ০২ঃ১৫ ০৪ঃ৩৫
বিজয় এক্সপ্রেস (৭৮৬) মঙ্গলবার ০০ঃ৫০ ০৩ঃ৪৮

আখাউড়া টু ফেনী ট্রেনের ছুটির দিন

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত ট্রেন গুলোর সাপ্তাহিক ছুটি রয়েছে তবে সকল ট্রেনের সাপ্তাহিক ছুটি নেই যে সমস্ত ট্রেনের সপ্তাহিক ছুটি রয়েছে এর মধ্যে আখাউড়া টু ফেনী রোডে চলাচল করে চারটি ট্রেন অবশ্যই এই ট্রেনগুলোর ছুটির দিন সম্পর্কে জানতে হবে এর ফলে আপনি সময়সূচির উপর ভিত্তি করে ভ্রমণ নিশ্চিত করতে পারবেন। আপনাদের সহযোগিতার জন্য আমরা আখাউড়া টু ফেনী ট্রেনের সময়সূচির তালিকায় সাপ্তাহিক ছুটির বিষয়টি উল্লেখ করেছি আপনারা উপরে তালিকা থেকে তা জেনে নিতে পারেন।

আখাউড়া টু ফেনী ট্রেনের ভাড়ার তালিকা

ভাড়ার বিষয় সম্পর্কে অনেকেই চিন্তিত। তাইতো আজকে ভ্রমণ খরচ সম্পর্কে জানানোর আগ্রহ প্রকাশ করেছি। আমরা চীন সম্পর্কিত আলোচনায় অবশ্যই আপনাদেরকে সময়সূচি ছুটির দিনের পাশাপাশি ভাড়ার বিষয়টি সম্পর্কে জানিয়ে থাকি। এর কারণ ভ্রমণ খরচ সম্পর্কে অনেকেই ধারণা রাখতে চায় সচেতন ব্যক্তিগণ এমন তথ্য গুলো জানার জন্য বেশি আগ্রহ প্রকাশ করে। এক্ষেত্রে আসন বিন্যাস মেনে কোন আসনের মূল্য কত তা আমরা সুস্পষ্ট ভাবে তুলে ধরেছি নিচে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১১০
শোভন চেয়ার ১৩০
প্রথম সিট ১৭৫
প্রথম বার্থ ২৬০
স্নিগ্ধা ২৫৩
এসি সিট ২৯৯
এসি বার্থ ৪৪৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *