ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের টিকিট মূল্য ও সময়সূচী ২০২৪

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের টিকিট মূল্য ও সময়সূচী: ট্রেন সম্পর্কিত নতুন এই আলোচনাটিতে স্বাগতম জানিয়ে শুরু করছি আজকের প্রতিবেদন। সম্মানীয় পাঠক বন্ধুগণ আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা সেই সমস্ত ট্রেনের বিষয়ে সম্পর্কে কথা বলব যে ট্রেনগুলো ঢাকা থেকে ময়মনসিংহ ভ্রমণ করে থাকেন। এই পথে যা যা করে থাকেন প্রতিদিন অনেক মানুষ যারা নিয়মিত বাস কিংবা ট্রেনে ভ্রমণ করে থাকেন । ভ্রমর সহযোগী সকল তথ্য প্রদান করে থাকি আমরা। সুতরাং আপনারা যারা ঢাকা থেকে ময়মনসিংহ ভ্রমণ করতে যাচ্ছেন ট্রেনে তাদেরকে টিকিটের দাম সহ সময়সূচির বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করা হবে।

অন্যান্য পরিবহনের তুলনায় ট্রেনকে অনেকটাই আলাদা করে রাখা হয়। এর কারণ ট্রেনের সিস্টেম পুরোই ভিন্ন যানজট ব্যতীত সুন্দর আরামদায়ক ও নিরাপদ ভ্রমণের ক্ষেত্রে ট্রেন খুবই জনপ্রিয়তা লাভ করেছে। এছাড়াও অন্যান্য পরিবহনের তুলনায় ভ্রমণ খরচ অনেকটাই কম ট্রেনে। বিরতি স্টেশন সময়সূচী শহর ট্রেনের ঝিকঝিক শব্দ যেন ভ্রমণকে আরো আনন্দময় করে তোলে এশারাও টেনে রয়েছে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা খাবারের সুবিধাসহ অনেক সুযোগ-সুবিধা থাকতে ট্রেনে অর্থাৎ আপনারা যারা দীর্ঘ সময় যাত্রা করতে চাচ্ছেন দীর্ঘ পথ পাড়ি দিতে যাচ্ছেন তাদের জন্য উপযুক্ত পরিবহন হচ্ছে ট্রেন। আজকের আলোচনার মূল বিষয় ঢাকা টু ময়মনসিংহ ট্রেন সম্পর্কে আলোচিত এই ট্রেনগুলোর বিষয় সম্পর্কে প্রয়োজনীয় সফল তথ্য তুলে ধরব আমরা।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের টিকিটের মূল্য ২০২৪

ঢাকা থেকে ময়মনসিংহ ট্রেনে ভ্রমণ করতে চাইলে টিকিট সংগ্রহের ক্ষেত্রে কত টাকা ব্যয় করতে হবে অর্থাৎ টিকিট বাবদ কত টাকা প্রদান করতে হবে এর বিষয় সম্পর্কে জেনে নিন এখান থেকে। ট্রেনের টিকিটের মূল্যের বিষয় সম্পর্কে সচেতন সকলেই এর কারণ ট্রেনে রয়েছে আসনের ক্ষেত্রে শ্রেণীবিন্যাস। এক্ষেত্রে কোন আসনের মূল্য কত তা জানার প্রয়োজন রয়েছে। সহজভাবে এই বিষয়গুলো আপনাদের মাঝে তুলে ধরতে টিকিটের মূল্য তালিকা প্রদান করছি নিচে:

আসনের শ্রেণী টিকেট মূল্য
২য় শ্রেণী সাধারণ ৩৫ টাকা
২য় শ্রেণী মেইল ৫০ টাকা
কমিউটার ৬০ টাকা
সুলভ ৭০ টাকা
শোভন ১২০ টাকা
শোভন চেয়ার ১৪০ টাকা
১ম শ্রেণী চেয়ার ১৮৫ টাকা
স্নিগ্ধা ২৭১ টাকা
১ম শ্রেণী কেবিন ২৮০ টাকা
এসি সিট ৩২২ টাকা
এসি কেবিন ৪৮৩ টাকা

ঢাকা-ময়মনসিংহ ট্রেন সময়সূচি ২০২৪

উপরের আলোচনার মাধ্যমে ভাড়ার বিষয় সম্পর্কে জানতে পেরেছেন এখান থেকে সময় সুচির বিষয় সম্পর্কে জেনে আপনার সুবিধার্থে ট্রেন নির্বাচন করে সুন্দর একটি ভ্রমণ নিশ্চিত করতে পারেন। নিজের ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী তুলে ধরা হলো।

আন্তঃনগর ট্রেন
ট্রেনের নাম প্রস্থান আগমন বন্ধ
৭০৭ – তিস্তা এক্সপ্রেস সকাল ০৭:২০ সকাল ১০:৩৫ সোম
৭৪৩ – ব্রহ্মপুত্র এক্সপ্রেস সন্ধ্যে ০৬:০০ রাত ০৯:৩০ নেই
৭৪৫ – যমুনা এক্সপ্রেস বিকেল ০৪:৪০ রাত ০৮:০০ নেই
৭৭৭ – হাওর এক্সপ্রেস রাত ১১:৫০ রাত ০৩:৫০ বৃহঃ
৭৩৫ – অগ্নিবীণা এক্সপ্রেস সকাল ০৯:৪০ দুপুর ১২:৩৭ নেই
৭৮৯ – মোহনগঞ্জ এক্সপ্রেস দুপুর ০২:২০ রাত ০৮:১০ সোম
মেইল ট্রেন
ট্রেনের নাম প্রস্থান আগমন
৪৮ – দেওয়ানগঞ্জ কমিউটার ভোর ০৫:৪০ সকাল ১১:৪৫
৫২ – জামালপুর কমিউটার বিকেল ০৩:৪০ সন্ধ্যে ০৬:১৫
৪৮ – ঈশা খাঁ এক্সপ্রেস সকাল ১১:৩০ রাত ০৯:৪৫
৪৪ – মহুয়া এক্সপ্রেস সকাল ০৮:১০ দুপুর ০২:৫০
৬৫ – ভাওয়াল এক্সপ্রেস রাত ০৯:০০ ভোর ০৫:৪০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *