কুমিল্লা টু বিমানবন্দর ট্রেনের সময়সূচী, ভাড়া ও ছুটির দিন

কুমিল্লা টু বিমানবন্দর ট্রেনের সময়সূচির পাশাপাশি গুরুত্বপূর্ণ আরো বেশ কিছু তথ্য নিয়ে উপস্থিত হয়েছি আজকের আলোচনায়। সুতরাং আপনারা যারা সিদ্ধান্ত গ্রহণ করেছেন কুমিল্লা থেকে বিমানবন্দর ট্রেনে ভ্রমণ করবেন তাদের সহযোগিতামূলক একটি আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি। ধারাবাহিক এই আলোচনায় আমাদের সাথে থাকবেন আশা করছি আমাদের সাথে থেকে এ আলোচনা মাধ্যমে আপনি কুমিল্লা টু বিমানবন্দর ট্রেনের সময়সূচী বিষয় সম্পর্কে জানতে পারবেন পাশাপাশি ট্রেন ভ্রমনে যে সমস্ত বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ণ যেমন এই পথে কয়টি ট্রেন রয়েছে ট্রেনের নাম সপ্তাহিক ছুটি ভাড়ার তালিকা সহ অন্যান্য বিষয়গুলো।

আমরা আমাদের আলোচনায় অবশ্যই এই সমস্ত বিষয় তুলে ধরবো পাশাপাশি ভ্রমণ সুন্দর করার জন্য আপনাদের জানতে চাওয়ার প্রশ্নগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করব আমরা সুতরাং প্রয়োজনীয় বিষয়গুলোর পাশাপাশি অন্যান্য সকল বিষয় সম্পর্কে জানতে আমাদের আলোচনার সাথে থাকবেন। কুমিল্লা টু বিমানবন্দর যাত্রা পথে দ্রুত খুব বেশি নয় তবে অসংখ্য মানুষ এই পথে চলাচল করে আর তাইতো আমরা লক্ষ্য করব এই পথে চলাচল করে থাকে বাংলাদেশ রেলওয়ে পরিবারের ৫ টি টেন।

কুমিল্লা টু বিমানবন্দর ট্রেনের সময়সূচী

আপনি কি কুমিল্লা টু বিমানবন্দর ট্রেনের সময়সূচির সম্পর্কে জানতে আগ্রহী তাহলে জেনে নিতে পারছেন আমাদের আলোচনা থেকেই। অবশ্যই আপনারা এখান থেকে জানতে পারবেন এই রোডে চলাচল কিন্তু পাঁচটি টিনের সময়সূচী। যেখানে থাকছে ট্রেনের নাম ছাড়ার সময় পৌঁছানোর সময়। অবশ্যই এই সমস্ত বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এক্ষেত্রে আপনি আপনার পছন্দের ট্রেনটি নির্বাচন করে কোন সময় যাত্রা শুরু করবেন এই বিষয় সম্পর্কে জানার মাধ্যমে সঠিক সময়ে রেলস্টেশনে উপস্থিত থাকতে হবে সুতরাং নিচে থেকে সময়সূচির সম্পর্কে জানুন।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর গোধূলী এক্সপ্রেস (৭০৩) নাই ১৭ঃ৪৬ ২০ঃ৫৩
উপকূল এক্সপ্রেস (৭১১) বুধবার ০৮ঃ০০ ১১ঃ০৭
মহানগর এক্সপ্রেস(৭২১) রবিবার ১৫ঃ২০ ১৮ঃ৩২
তূর্ণা এক্সপ্রেস (৭৪১) নাই ০১ঃ৪৫ ০৪ঃ৩৯
চট্টলা এক্সপ্রেস (৬৭) মঙ্গলবার ১১ঃ৫৭ ১৫ঃ১০

কুমিল্লা টু বিমানবন্দর ট্রেনের ছুটির দিন

যেহেতু এই পথে পাঁচটি টেন চলাচল করে থাকে তাই অবশ্যই কিছু ট্রেনের সাপ্তাহিক ছুটি রয়েছে আবার দুইটি ট্রেন রয়েছে যে দুটি সাপ্তাহিক ছুটি নেই তবে এই বিষয়গুলো জানার প্রয়োজন রয়েছে কোন দুটি টেন সাপ্তাহিক ছুটি ছাড়াই চলাচল করে থাকে। আলোচনার এ পর্যায়ে আমরা জানিয়ে রাখছি মহানগর গোধূলি এক্সপ্রেস এইটটি সাপ্তাহিক ছুটি নেই এবং আরেকটি ট্রেনের নাম হচ্ছে তূর্ণা এক্সপ্রেস যারা সপ্তাহের সাত দিনেই চলাচল করে থাকে বাকি তিনটি ট্রেনের সাপ্তাহিক ছুটি রয়েছে কোন ট্রেন কি বার যাত্রা বন্ধ রাখে তা উপরের সময়সূচির তালিকা থেকে জেনে নিন।

কুমিল্লা টু বিমানবন্দর ট্রেনের ভাড়া

কুমিল্লা টু বিমানবন্দরে যাত্রাবাড়েন এমন পাঁচটি ট্রেন রয়েছে এদের ভাড়ার বিষয় সম্পর্কে সঠিক ধারণা প্রদানের উদ্দেশ্যে শ্রেণী এর উপর ভিত্তি করে আমরা ভাড়ার বিষয়টি তুলে ধরেছি । আপনাদের সহযোগিতার কথা ভেবে আমরা এখানে ভাড়ার বিষয়টি আসল বিন্যাসের উপর ভিত্তি করে তুলে ধরেছি যার মাধ্যমে আপনি আপনার পছন্দের আসনটি সাধ্যমত বেছে নিতে সক্ষম হবেন সুতরাং এখান থেকে ভাড়ার বিষয় সম্পর্কে ধারণা রাখুন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১৭০
শোভন চেয়ার ২০৫
প্রথম সিট ২৭০
প্রথম বার্থ ৪০৫
স্নিগ্ধা ৩৯১
এসি সিট ৪৬৬
এসি বার্থ ৭০২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *